‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই’

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৪

‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই’

স্পোর্টস ডেস্ক : প্রবাদে আছে দোলনা থেকে মৃত্যু পর্যন্ত জ্ঞান অর্জন কর। অনেকে বলেছেন- শেখার কোনো বয়স নেই। যতই পড়িবে ততই শিখিবে। একইভাবে যারা খেলাধুলা করেন, তারা যত বেশি ম্যাচ খেলবেন তত বেশি শিখতে পারবেন।

 

আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ভারতীয় টুর্নামেন্ট হলেও এটা ক্রিকেট বিশ্বকাপের মতোই বড় আসর। এখানে বিশ্বের সব তারকা ক্রিকেটাররা খেলেন। যেহেতু এটা কোটিপতি লিগ হিসেবে খ্যাত, তাই এখানে বিশ্বের সেরা তারকারাই খেলার সুযোগ পান।

 

বাংলাদেশে সিনিয়র-জুনিয়র মিলে ক্রিকেটারদের সংখ্যা হাজার ছাড়িয়ে গেছে। অথচ আইপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে প্রতিনিধিত্ব করছেন পেস বোলার মোস্তাফিজুর রহমান। তিনি যতই খেলছেন তত বেশি শিখতে পারছেন।

 

অথচ আজ বুধবার মিরপুরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক জালাল ইউনুস বলেছেন, ‘আইপিএল খেলে মোস্তাফিজের শেখার কিছু নেই। মোস্তাফিজের শেখার সময় শেষ। বরং মোস্তাফিজের থেকে সেখানকার অনেক প্লেয়াররা শিখতে পারে। এতে বাংলাদেশের কোনো লাভ নেই। লাভ তাদের যারা মোস্তাফিজের কাছ থেকে শিখছে।’

 

বিসিবির এই পরিচালক আরও বলেন, ‘মোস্তাফিজকে আমরা ১ মে পর্যন্ত খেলার অনুমতি দিয়েছি। আর ২ তারিখে সে বাংলাদেশে আসবে। ৩ তারিখে জিম্বাবুয়ের সঙ্গে আমাদের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। আমরা আশাকরি সে নিজের ধারাবাহিকতা ধরে রাখতে পারবে।’

 

এবারের আইপিএলের শুরুটা স্বপ্নের মতো হয়েছিল মোস্তাফিজের। প্রথম ম্যাচে চার উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা। এরপর আরও চারটি ম্যাচ খেলে এখন পর্যন্ত শিকার করেছেন ১০ উইকেট। চেন্নাইয়ের জার্সিতে আরও ৪টি ম্যাচ খেলার সুযোগ পাবেন এই বাংলাদেশি তারকা।