‘আমি জাতীয় দলের সঙ্গে ঘুরতে বিদেশে যাই না’

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২৪

‘আমি জাতীয় দলের সঙ্গে ঘুরতে বিদেশে যাই না’

স্পোর্টস ডেস্ক : গত বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। টুর্নামেন্টে নেদারল্যান্ডসের মতো আইসিসির সহযোগী দলের বিপক্ষেও হেরে যায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

 

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য জাতীয় দলের সঙ্গে থাকা দুই পরিচালকের (খালেদ মাহমুদ সুজন ও জালাল ইউনুস) কথা উঠে এসেছে। ক্রিকেটাররা বলছেন দুই পরিচালকের কারণে তারা নাকি ড্রেসিংরুমে স্বস্তি-বোধ করেননি।

 

এব্যাপারে কিছুদিন আগে জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, সাবেক ক্রিকেটার হিসেবে আমি অনেক সিনিয়র। আমি তাদের সঙ্গে খুবই বন্ধুত্বপরায়ন। যদি আমি থাকায় সমস্যা হয় ড্রেসিংরুমে তাহলে নির্দিষ্ট খেলোয়াড়ের সমস্যা। হয়ত আমার কোন আচরণ তাদের কাছে খারাপ লেগেছে। কিন্তু আমার জানা মতে আমি কোন খেলোয়াড়কে আঘাত করিনি। গত দুটি বিশ্বকাপে আমার ভূমিকা সীমাবদ্ধ ছিলো। খেলা দেখা ছাড়া আমার কোন কাজ ছিলো না।

 

রোববার মিরপুরে বিশ্বকাপ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সুজন বলেছেন, আমি তো ট্যুর করতে বাংলাদেশ দলের সঙ্গে যাই না। আমি বিদেশ অনেক ঘুরেছি, বিদেশ ঘুরার কোন ইচ্ছাই নাই আমার। হাথুরুসিংহে বিশ্বের সেরা কোচ হতে পারে সেটা আমার কাছে কোন মূল্য রাখে না। আমার বাংলাদেশে অনেক সম্মান আছে, ক্রিকেটাররা আমাকে অনেক সম্মান করে, আমি সেই সম্মানের জায়গাটা হারাতে চাই না।