যেসব কারণে বিশ্বকাপে ফেভারিট ভারত, জানালেন মরগান

প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৩

যেসব কারণে বিশ্বকাপে ফেভারিট ভারত, জানালেন মরগান

স্পোর্টস ডেস্ক : ২০১১ সালের মতো এবারো ক্রিকেট বিশ্বকাপের আয়োজক ভারত। এক যুগ আগে শিরোপাজয়ী দলটি এবার তৃতীয় শিরোপা জয়ের স্বপ্ন দেখছে।

 

বিশ্বকাপের সবশেষ আসরের আয়োজক ছিল ইংল্যান্ড। ইয়ন মরগানের নেতৃত্বে গত আসরে প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ক্রিকেটের জনক খ্যাত ব্রিটিশরা।

 

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইয়ন মরগানের মতে বিশ্বকাপের এবারের আসরে ফেভারিট ভারত।

 

এক সাক্ষাৎকারে মরগান বলেন, ‘এশিয়া কাপের আগেও ভারত ফেভারিট ছিল। এমনকি জসপ্রিত বুমরাহ চোট থেকে সেরে ওঠার আগেও তারা ফেভারিট ছিল। টুর্নামেন্ট শুরুর আগে তারা দারুণ মোমেন্টামও পেয়েছে। অন্য দলগুলোর তুলনায় তাদের প্রস্তুতি বেশ মসৃণভাবে হয়েছে।

 

তিনি আরও বলেন, ভারতের বড় চ্যালেঞ্জ হবে একাদশ বাছাই। তারা কি বেশি স্পিনার নিয়ে খেলবে নাকি অলরাউন্ডার বেশি খেলাবে, সেটিই হবে দেখার বিষয়। দ্বিতীয় বিষয়টি হচ্ছে, ঘরের মাঠে ফেভরিট হওয়ার চাপ তারা কিভাবে সামলাবে, সেটি দেখা। তবে আমার মনে হয় তারা সেটা পারবে। তারা ২০১১ সালে সেটা করে দেখিয়েছে।

 

বিশ্বকাপে নিজেদের দল নিয়ে মরগান বলেন, ‘ইতিবাচক ব্যাপার হচ্ছে, বর্তমান দলটির শক্তির গভীরতা এখন ভিন্ন স্তরে। আমি আসলেই বিশ্বাস করি যে আমরা চাইলে দুটি দল দিতে পারি যারা সেমিফাইনালের জন্য লড়তে পারে এবং যার একটি গিয়ে শিরোপা জিততে পারে।’