‘গণতন্ত্রের জন্য লড়াই করছে বিএনপি’

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২২

‘গণতন্ত্রের জন্য লড়াই করছে বিএনপি’

অনলাইন ডেস্ক : গণতন্ত্রের জন্য লড়াই করে চলেছে বিএনপি বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বুধবার (২ নভেম্বর) বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন নিয়ে আর কোনো খেলা হবে না। আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে হবে এবং সংসদ বিলুপ্ত করতে হবে।
অন্তঃবর্তীকালীন তত্ত্ববধায়কের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন হবে; সেই নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

 

বিএনপি মহাসচিব বলেন, বিনা ভোটের সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। চুরি, দুর্নীতির কারণে এসব হয়েছে। রিজার্ভ খেয়ে ফেলেছে। টাকা পাচার করেছে। খাদ্যশস্য আমদানি কমে গেছে। আমদানি করার জন্য যে পরিমাণ ডলার দরকার সেই পরিমাণ ডলার নেই। প্রবাসীদের রেমিট্যান্স পাঠানো কমে গেছে। এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।

 

তিনি আরও বলেন, অধিকার আদায়ের সংগ্রামে আমরা পাঁচজন নেতাকর্মীকে হারিয়েছি। তার আগে ৬শ জনের বেশি নেতাকর্মীকে গুম করা হয়েছে। খুন করা হয়েছে অনেককে। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। নতুন করে তারেক রহমান ও তাঁর স্ত্রীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দী করা হয়েছে। আমরা গণতন্ত্রের আন্দোলন করছি। এই লড়াই শেষ লড়াই। এই লড়াই ব্যক্তির বা দলের জন্য নয়; এই লড়াই জাতিকে রক্ষা করার লড়াই।

 

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

 

সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগাঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

 

সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন প্রক্রিয়া শুরু হয়।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন