সাকিবের সঙ্গে আলোচনা করে দীর্ঘমেয়াদের অধিনায়ক ঠিক করবে বিসিবি

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২৩

সাকিবের সঙ্গে আলোচনা করে দীর্ঘমেয়াদের অধিনায়ক ঠিক করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক : চোটের কারণে বিশ্বকাপের শেষ ম্যাচ না খেলে চলে এসেছেন সাকিব আল হাসান। এরপর আর মাঠে নামেননি তিনি।

 

আপাতত তিন ফরম্যাটেই বাংলাদেশ দলের অধিনায়কের ব্যস্ততা রাজনীতির মাঠে। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।
তার অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটেই জয় পেয়েছে বাংলাদেশ। এর মধ্যে আছে কিউইদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টি জয়। এমন পারফরম্যান্সের পরও কি নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হবে শান্তকে?

 

এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন সাকিবই তিন ফরম্যাটের অধিনায়ক। তবে এখন তার গলায় কিছুটা ভিন্ন সুর। সাকিবের পরিকল্পনার কথা জেনে তারপর দীর্ঘ মেয়াদের অধিনায়ক ঠিক করবে বিসিবি।

 

জালাল ইউনুস বলেন, ‘দেখুন, সাকিব চালিয়ে যাবে কি যাবে না সেটা পরের কথা। অধিনায়ক হিসেবে সাকিবকে আমাদের দায়িত্ব দেওয়া ছিল। যেহেতু সাকিব ইনজুরিতে, (নিউজিল্যান্ডে) যেতে পারেনি। সে নিজেও বলেছে। হয়ত নিউজিল্যান্ডে খেলতে যাওয়ার কথা ছিল, প্রথম দিকে ওয়ানডে খেলে হয়ত চলে আসতো। কিন্তু সেটা পারেনি ইনজুরির কারণে। তার মানে সে যদি থাকতো অধিনায়কত্ব করতো। যেহেতু ইনজুরির কারণে সে যেতে পারেনি তাই শান্ত অধিনায়কত্ব করছে। ’

 

‘শান্তকে আমরা আগামী সিরিজ পর্যন্ত দিয়েছি। এখন সাকিব অধিনায়কত্ব করবে কি করবে না বা শান্তকে আমরা দেবো কি না এই সিদ্ধান্তগুলো আসবে ক্রিকেট বোর্ড থেকে। সাকিব অধিনায়কত্ব করে যাচ্ছিল বলে বলেছি সাকিব এখনও আমাদের অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য এটা কোনো সমস্যা না। অবশ্যই, তার সঙ্গে আমরা আলাপ-আলোচনা করব, সাকিবের পরিকল্পনা জানবো। সেটা জানার পরই বুঝতে পারবো আগামীতে কে দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব করবে। ’