ইসরাইলের হাইফায় ৩০ মিনিটে ১০০ রকেট ছুঁড়েছে হিজবুল্লাহ

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২৪

ইসরাইলের হাইফায় ৩০ মিনিটে ১০০ রকেট ছুঁড়েছে হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফায় আধা ঘণ্টায় ১০০ রকেট ছুঁড়েছে হিজবুল্লাহ। খবর মেহের নিউজ এজেন্সির।

 

ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইলের বরাত দিয়ে মেহের নিউজ জানিয়েছে, ইসরাইলের বন্দরনগরী হাইফায় ৩০ মিনিটের মধ্যে ১০০টি রকেট ছুঁড়েছে হিজবুল্লাহ। এর কিছু রকেট আকাশ প্রতিরক্ষাব্যবস্থার মাধ্যমে ঠেকানো হয়েছে। আর কিছু রকেট হাইফার বিভিন্ন স্থানে আঘাত হেনেছে।

 

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, হিজবুল্লাহর অন্যতম বড় পরিসরের এই রকেট হামলায় ইসরাইলের হাইফা, কিরয়াত ইয়াম এবং কিরয়াত মটজিনে বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

 

এই হামলায় এখন পর্যন্ত একজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

 

প্রসঙ্গত, ইরানের সমর্থনপুষ্ট হিজবুল্লাহকে ধ্বংস করতে গত ২৩ সেপ্টেম্বর থেকে দক্ষিণ লেবাননে অভিযান শুরু করেছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী। হিজবুল্লাহর সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘাঁটি ও সামরিক স্থাপনাগুলো রয়েছে লেবাননের দক্ষিণাঞ্চলে। জবাবে ইসরাইলের সীমান্তবর্তী শহরগুলোকে লক্ষ্য করে নিয়মিত রকেট ছুঁড়ছে হিজবুল্লাহ।

 

লেবাননে ইসরাইলি বাহিনীর গত প্রায় ২ সপ্তাহের অভিযানে দুই হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া উদ্ভূত পরিস্থিতিতে ১২ লাখেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। নিহতদের মধ্যে হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ এবং কয়েক জন শীর্ষ কমান্ডার রয়েছেন।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন