টিকা নেওয়ার ১০ মিনিটের মাথায় ‘অন্ধ’ হলেন তরুণী

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৪

টিকা নেওয়ার ১০ মিনিটের মাথায় ‘অন্ধ’ হলেন তরুণী

আন্তর্জাতিক ডেস্ক : ২৩ বছর বয়সী অ্যালেক্সিস অন্য তরুণীর মতোই গিয়েছিলেন টিকা নিতে।কিন্তু তার শরীর সেই ধকল সইতে পারেনি। টিকার প্রতিক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। জানুয়ারিতে টিকা নেওয়া এই তরুণী এখন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

 

ভ্যাকসিন সেফটি রিসার্চ ফাউন্ডেশনের (ভিএসআরএফ) তথ্য অনুযায়ী অ্যালেক্সি ইউসিআই মেডিকেল সেন্টারে টিটিনাস, নিউমোকোকাল ও মেনিনজাইটিসের টিকা নিয়েছিলেন। কিন্তু ১০ মিনিটের মাথায় তিনি অসুস্থ হয়ে পড়েন। সাময়িকভাবে তার দৃষ্টিশক্তি হারিয়ে যায়। কার চোয়াল শক্ত হয়ে যায় এবং বমি হতে থাকে।

 

এরপর তার চিকিৎসার জন্য ভিএসআরএফ থেকে একটি বিশেষজ্ঞ দল পাঠানো হয়। অ্যালেক্সির স্বাস্থ্যবীমাও নেই। এখন তাকে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিতে হচ্ছে। তার চিকিৎসায় সহায়তার জন্য তহবিল গঠন করা হয়েছে।

 

টিকটকে নিজের এই চিকিৎসা জার্নি প্রকাশ করে থাকেন অ্যালেক্সি। সেখানে দেখা যায়, তার মুখ ফুলে গেছে, কপালে লাল লাল ছোপ পড়েছে। তিনি জানান, প্রথমে তিনি রক্তের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হন। ব্লাড ট্রান্সফিউশনও করা হয় তার। এরপর স্বস্তি পেলেও পুরোপুরি সুস্থ হননি তিনি। এরপর ডাক্তাররা তাকে টিকা নেওয়ার পরামর্শ দেন।

 

টিকা নেওয়ার পরই তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েন বলে জানিয়েছেন অ্যালেক্সি।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৯ মিনিট।
> জোহর- ১১:৫৮ মিনিট।
> আসর- ৪:২১ মিনিট।
> মাগরিব- ৬:০৮ মিনিট।
> ইশা- ৭:২৩ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন