‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট’ পুনর্গঠন

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট’ পুনর্গঠন

বিনোদন ডেস্ক : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থা ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট’র পুনর্গঠন করা হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) এক প্রজ্ঞাপনের মাধ্যমে শিল্পী কল্যাণ ট্রাস্ট সদস্যদের নাম ঘোষণা করে সংস্কৃতি মন্ত্রণালয়।

 

অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ১৫ সদস্যের মধ্যে আছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের উপদেষ্টা, সচিব, বাংলা একাডেমির মহাপরিচালক, শিল্পকলা একাডেমির মহাপরিচালক, অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব, শিল্পী কল্যাণ ট্রাস্ট্রে ব্যবস্থাপনা পরিচালক।

 

এছাড়াও বিভিন্ন অঙ্গন থেকেও এবার রাখা হয়েছে প্রতিনিধি। এর মধ্যে আছেন কবি কলামিস্ট ও সংগঠক নাহিদ হাসান নলেজ, নির্মাতা আশফাক নিপুন, অভিনেত্রী নওশাবা আহমেদ, নাট্য ব্যক্তিত্ব ও শিক্ষক সামিনা লুৎফা, লেখক ও শিক্ষক তুহিন ওয়াদুদ, সংগীতশিল্পী কনক চাঁপা, কবি ইমতিয়াজ মাহমুদ ও কবি সায়িদ জামিল।

 

১৫ সদস্যদের নাম ঘোষণা করে প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ড সংক্রান্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন নম্বর ৪০,০০,০০০০,১১৬,২২.০১২.২২,২১৪, তারিখ: ১৮ এপ্রিল ২০২৩ আংশিক সংশোধনপূর্বক বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রান্ট আইন, ২০০১ (২০০১ সনের ৩২ নম্বর আইন) এর ৬নং ধারার প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট পরিচালনার জন্য সরকার ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করিল।

 

১৫ সদস্য বিশিষ্ট পুণর্গঠিত ট্রাস্টি বোর্ডে আগামী ৩ বছরের জন্য তারা দায়িত্ব পালন করবেন। অসচ্ছল ও অসুস্থ শিল্পীদের পাশে দাঁড়ানোর পাশাপাশি শিল্পকর্মে বিশেষ অবদানের জন্য বৃত্তি দেওয়ার মত কর্মকাণ্ড পরিচালনায় ২০২২ সালের ১১ আগস্ট আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট’র। ২০০১ সালে শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন হওয়ার দশ বছর পর ১৭ সদস্যের বোর্ড গঠন করা হয়। এরপর ২০২০ সালের ১৬ মার্চ বোর্ড পুনর্গঠন করা হয়।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৯ মিনিট।
> জোহর- ১১:৫৮ মিনিট।
> আসর- ৪:২১ মিনিট।
> মাগরিব- ৬:০৮ মিনিট।
> ইশা- ৭:২৩ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন