ভালোবাসা দিবস রাঙাতে আসছে ‘এক রাতের ভ্যালেন্টাইন’

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

ভালোবাসা দিবস রাঙাতে আসছে ‘এক রাতের ভ্যালেন্টাইন’

বিনোদন ডেস্ক : প্রেমহীন নিঃসঙ্গ জীবনের কাতরতা নিয়ে দুটি মানুষের আবেগ, অনুভূতি ও বেদনার বিমূর্ততায় এ বছরের ভালোবাসা দিবসে এক ভিন্নধারার প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘এক রাতের ভ্যালেন্টাইন’। নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা শামীম আহসান।

 

ভালোবাসা দিবসে প্রেম-ভালবাসা আর গোলাপ ফুলের শুভেচ্ছা নির্ভর গড়পড়তা গল্পের ভিড়ে ‘এক রাতের ‌ভ্যালেন্টাইন’ ভিন্নধর্মী এক প্রেমের গল্প। যে গল্পে দ্রোহ, বঞ্চনা, পরিতাপ, হতাশা ও অবজ্ঞাকে পেছনে ফেলে সুন্দর সময়কে আঁকড়ে ধরার ঐকান্তিকতা নিয়েও মানুষ বেঁচে থাকে।

 

গল্পটি লিখেছেন নতুন চিত্রনাট্যকার সায়েম খান। এটি তার রচিত রিলিজ হওয়া তৃতীয় নাটক। এর আগে তিনি ভালোবাসার দহন ও ১০০% অর্গানিক বিয়ে নামে আরও দুটি নাটকের কাহিনি ও চিত্রনাট্যের কাজ করেছেন।

 

পায়রা এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত ভালোবাসা দিবসের এই বিশেষ নাটক প্রসঙ্গে নির্মাতা শামীম আহসান বলেন, ‘এই গল্পটি আসলে আমাদের প্রতিটি মানুষের লুকিয়ে থাকা অজানা গল্প। অনেকের জীবনেই এরকম একটি গল্প চিরকাল অপ্রকাশিত সত্য হয়েই বেঁচে থাকে। এই নাটকের প্রাণ হলো প্রতিটি সংলাপে আবেগঘন শব্দের গাঁথুনি যা দর্শক হৃদয়ে নাড়া দেবে। এই নাটকে দর্শক খুঁজে পাবেন জীবনের প্রেম ও পাপের মিশেলে সুক্ষাতিসুক্ষ্ম কিছু বিষয়; যা মানবজীবনকে আমৃত্যু আন্দোলিত করে।’

 

এই নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আশরাফ সুপ্ত ও মানসী প্রকৃতি। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় নাট্যাভিনেতা সিদ্দিকুর রহমান। পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন হালের ব্যস্ত অভিনেত্রী মাগফেরাত মেহেরবান মুন।

 

আশরাফ সুপ্ত তার অভিনীত এই নাটকটি নিয়ে খুবই আশাবাদী। তিনি বলেন, ‘এবারের ভ্যালেন্টাইন বা ভালোবাসা দিবসে এই নাটকটি হবে অনেকগুলো ভালো নাটকের মধ্যে একটি। নাটকটির গল্পে আমি রোহান নামে একটি চরিত্রে অভিনয় করি; যার নাটকের শুরুতে এন্ট্রি হয় একজন চোর হিসেবে। ব্যস, এটুকুই বলব। বাকিটা দর্শকদের নাটক রিলিজ হওয়ার পর দেখে জানতে হবে।’

 

জনপ্রিয় চলচ্চিত্র ও নাট্য অভিনেত্রী ও মডেল মানসী প্রকৃতি বলেন, ‘এক রাতের ভ্যালেন্টাইন’ নাটকটি হবে দর্শকদের ভালো লাগার বা মনে রাখার মতো একটি নাটক। যে নাটকে আপনি পাবেন একটি নারীর চাওয়া-পাওয়ার হিসাব-নিকাশ। অবিনাশী প্রেমের এক সুক্ষ্ম সম্মিলন। এই নাটকটি নিয়ে আমি খুব আশাবাদী।’

 

অভিনেতা সিদ্দিকুর রহমান বলেন, নাটকটির গল্প যখন আমি পড়ি তখন মনে হয়েছে আরে এ তো আমার জীবনের গল্প। আমি যে চরিত্রে কাজ করেছি সেটি তো আসলে আমারই প্রতিরূপ। সায়েম খানের লেখা সুস্থ ধারার একটি গল্প নিয়ে অসাধারণ কাজ করেছেন নির্মাতা শামীম আহসান। এরকম একটি অফট্র্যাকের গল্পে আমি অনেকদিন পর কাজ করলাম। এজন্য আমি ধন্যবাদ জানাই শামীম ও সায়েম খানকে।

 

এ নাটকে পার্শ্ব-চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তরুণ অভিনেত্রী মাগফেরাত মুন। তিনি বলেন, ‘এক রাতের ভ্যালেন্টাইন’ নাটকে আমি আসলে একটি স্বার্থপর প্রেমিকার চরিত্রে অভিনয় করি। যে প্রচণ্ড রকমের ক্যারিয়ারিস্ট ও আবেগশুন্যতায় ভরা একটি চরিত্র যে তার প্রেমিককে ছেড়ে যেতে বিন্দুমাত্র কার্পণ্য করে না। আমি আশা রাখি নির্মাতা শামীম আহসান নাটকটিতে তার স্বকীয়তা ফুটিয়ে তুলতে পেরেছেন।

 

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নাটকটি শিগগিরই উন্মুক্ত হবে পায়রা এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে।