ভাসানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের সমর্থনে কাজ শুরু করার জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ,পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২২

ভাসানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের সমর্থনে কাজ শুরু করার জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ,পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক : ভাসানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের সমর্থনে কাজ শুরু করার জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ,পররাষ্ট্রমন্ত্রী

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর মিঃ ডমেনিকো স্কালপেলি আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপির কাছে তার পরিচয়পত্র পেশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ডব্লিউএফপির নির্বাহী পরিচালক জনাব ডেভিড এম বেজলির সাথে তার শেষ বৈঠকের কথা স্মরণ করেন এবং ভাসানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের সমর্থনে কাজ শুরু করার জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ জানান।

ডব্লিউএফপি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ পররাষ্ট্র মন্ত্রীকে তার আসন্ন ভাষান চর সফর সম্পর্কে অবহিত করেন এবং ডব্লিউএফপি কর্মীদের আবাসন, পরিবহন এবং অন্যান্য সুবিধা প্রদানের জন্য সরকারকে ধন্যবাদ জানান।

ড. মোমেন মিঃ স্ক্যাল্পেলির মিয়ানমারে সেবা করার পূর্বের অভিজ্ঞতার প্রতি আগ্রহ নিয়েছিলেন এবং মিয়ানমারের রাখাইন রাজ্যে কর্মরত ডব্লিউএফপি এবং জাতিসংঘের অন্যান্য সংস্থাগুলিকে এখন আশ্রয় দেওয়া রোহিঙ্গাদের নিরাপদ, স্বেচ্ছাসেবী, মর্যাদাপূর্ণ এবং টেকসই প্রত্যাবাসনের জন্য একটি অনুকূল পরিবেশ তৈরিতে সহায়তা করার জন্য আহ্বান জানান। বাংলাদেশ থেকে মিয়ানমার।

জনাব স্ক্যাল্পেলি জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আতিথেয়তা করার জন্য বাংলাদেশের উদারতার প্রশংসা করেন এবং মানবিক সংকটে ডব্লিউএফপির অত্যন্ত প্রয়োজনীয় কাজের জন্য সহায়তা অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়কে প্রভাবিত করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তাহীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং এই অঞ্চলের জন্য কৌশলগত রিজার্ভ হিসেবে দক্ষিণ এশিয়ায় একটি আঞ্চলিক খাদ্য ব্যাংক স্থাপনের পরামর্শ দেন। তিনি ডাব্লুএফপিকে সরকারের সাথে সহযোগিতায় পরিচালিত বিভিন্ন কর্মসূচির অংশ হিসাবে পুষ্টির বিষয়ে তার ফোকাস বাড়ানোর আহ্বান জানান।

ডব্লিউএফপি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য একটি গুরুত্বপূর্ণ সময়ে তার নির্বাহী বোর্ডের নেতৃত্ব প্রদানের জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী মিঃ স্কাল্পেলিকে তার আদেশ কার্যকরভাবে পালনে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন।