বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন নিগার সুলতানা

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন নিগার সুলতানা

স্পোর্টস ডেস্ক : প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ে বাংলাদেশ, কিন্তু পরের তিন ম্যাচ হেরে নারী বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয় বাংলাদেশকে। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

 

পুরস্কার হিসেবে তিনি জায়গা করে নিয়েছে সেরা একাদশে।
গতকাল (২০ অক্টোবর) আসরের ফাইনালে ৩২ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শিরোপা জিতে নিউজিল্যান্ডের মেয়েরা। এর পরদিনই অর্থাৎ আজ সেরা একাদশ প্রকাশ করে আইসিসি। যেখানে রানার্স আপ হওয়া দক্ষিণ আফ্রিকা দল থেকে সর্বোচ্চ তিনজন ক্রিকেটার রয়েছেন। এছাড়া চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড থেকে দুজন। ওয়েস্ট ইন্ডিজ থেকে দুজন এবং বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে আছেন একজন করে।

 

একাদশে নিউজিল্যান্ড থেকে জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার অ্যামিলিয়া কার ও পেসার রোজমেরি মায়ার। দক্ষিণ আফ্রিকা থেকে রয়েছেন উদ্বোধনী দুই ওপেনার লরা উলভার্ট ও তাজমিন ব্রিটস। এছাড়া বাঁহাতি স্পিনার ননকুলুলেকো এমলাবাও জায়গা পেয়েছেন একাদশে।

 

বাংলাদেশের হয়ে জায়গা পাওয়া নিগার নিজেদের উদ্বোধনী ম্যাচে করেন ১৮ রান। পরে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৯ ও অপরাজিত ৩২ রানের ইনিংস খেলেন তিনি। যদিও দল বাদ পড়ে গ্রুপ পর্বে।

 

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ: লরা উলভার্ট (দক্ষিণ আফ্রিকা), তাজমিন ব্রিটস (দক্ষিণ আফ্রিকা), ড্যানি ওয়াট-হজ (ইংল্যান্ড), অ্যামিলিয়া কার (নিউ জিল্যান্ড), হারমানপ্রিত কৌর (ভারত), ডিয়ান্ড্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), নিগার সুলতানা (উইকেটকিপার, বাংলাদেশ), অ্যাফি ফ্লেচার (ওয়েস্ট ইন্ডিজ), রোজমেরি মেয়ার (নিউ জিল্যান্ড), মেগান শাট (অস্ট্রেলিয়া), ননকুলুলেকো এমলাবা (দক্ষিণ আফ্রিকা)

 

দ্বাদশ খেলোয়াড়: ইডেন কার্সন (নিউ জিল্যান্ড)

এ সংক্রান্ত আরও সংবাদ

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন