তানজিদের ফিফটিতে ছুটছে বাংলাদেশ

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, মে ১০, ২০২৪

তানজিদের ফিফটিতে ছুটছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে উড়ছেন তানজিদ হাসান তামিম। অভিষেকের পর সিরিজজুড়ে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি।

 

চতুর্থ ম্যাচেও এই ধারাবাহিকতা বজায় রেখেছেন তরুণ এই ব্যাটার। ফিফটি হাঁকিয়ে এগিয়ে নিচ্ছেন দলকে।
মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। তানজিদ-সৌম্যর জুটিতে ষষ্ঠ ওভারেই অর্ধশত রান পার হয় তাদের। জিম্বাবুয়ে বোলারদের ওপর চড়াও হয়ে ৩৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি অর্ধশতক তুলে নেন তামিম।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৯০ রান।

 

এর আগে সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ার পর এই ম্যাচ দিয়ে একাদশে কয়েকটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

 

১০ মাস পর জাতীয় দলের একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। আর আইপিএল ছেড়ে দেশে ফেরার পর প্রথম তিন ম্যাচ না খেললেও চতুর্থ ম্যাচ দিয়ে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সৌম্য সরকারও। একাদশ থেকে বাদ পড়েছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

 

জিম্বাবুয়ের জন্য বাকি দুই ম্যাচ হোয়াইটওয়াশ এড়ানো ও সম্মান রক্ষার লড়াইয়ে পরিণত হয়েছে। সফরকারীদের একাদশে এসেছে দুই পরিবর্তন। বাদ পড়েছেন জয়লর্ড গাম্বি ও গ্রেইগ আরভিন। ঢুকেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাভা।