ওসমানীনগরে অসহায় ফিরুজ’র দুর্বিষহ জীবনের অবসান

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, মে ২১, ২০২৪

ওসমানীনগরে অসহায় ফিরুজ’র দুর্বিষহ জীবনের অবসান

নিউজ ডেস্ক : সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের পশ্চিম রোকনপুর গ্রামের দিন মজুর ফিরুজ আলী। ৫ ছেলে মেয়েকে নিয়ে অসহায়ত্বের মত জরাজীর্ণ ঘরে পরিবারের ৭ সদস্যদের নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটছিলো ফিরুজের। বৈশাখ মাসের প্রথমেই নেমে আসে তার জীবনে কাল বৈশাখীর ঝড়। বৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় ফিরুজ আলীর পরিবারের থাকার সম্বল জরার্জীণ ঘরখানি। গৃহহীন অসহায় হয়ে গ্রামের অনেকের বাড়িতে রাত কাটিয়েছেন পরিবারের সদস্যদের নিয়ে। অন্যের বাড়িতেও সকল সদস্যদের স্থান না হওয়ায় একেক বাড়িতে আলাদা-আলাদা ভাবে রাত কাটিয়েছেন তারা। কখনো সন্তানদের অন্যের বাড়িতে রেখে খোলা আকাশে নিজে রাত কাটিয়েছেন ফিরুজ আলী ও তার স্ত্রী। তাদের এমন অসহায়ত্বে প্রতিদিনই ঝরতো চোখের পানি। এমন খবর পান এশিয়ান টিভি ইউকে ও নেছার্স ট্রাস্ট বাংলাদেশের টিম প্রধান মামুনুর রহমান।

 

সরেজমিনে গিয়ে খোঁজ খবর নেন ফিরুজ আলীর পরিবারের। পরে যুক্তরাজ্যে ট্রাস্টের চেয়ারম্যান মিলাদ সারুয়ার, সদস্য মাহবুবুর রহমান ও মুস্তাফিজুর রহমানের সাথে আলাপ করলে তারা ফিরুজ আলীর সহায়তায় এগিয়ে আসেন। এর আগেও বিভিন্ন উপজেলায় অসহায় পরবিারের সাহয়তার হাত বাড়িয়ে দিয়েছেন তারা। প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে ১৪ গৃহহীন পরিবারকে নির্মান করে দিয়েছেন থাকার পাকা ঘর। তাই ১৫ তম গৃহ নির্মানের উদ্যোগ নিয়ে মঙ্গলবার ফিরুজ আলীর বাড়িতে প্রায় সাড়ে চার লক্ষ টাকা ব্যয়ে গৃহ নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ফিরুজ আলীর বাড়িতে গৃহ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপনকে কেন্দ্র করে উৎফুল্ল গ্রামবাসী।

 

ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক।

 

ট্রাস্টের বাংলাদেশের টিম প্রধান মামুনুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, সমাজসেবী নুরুল ইসলামসহ অনেকেই। পাকা ঘরের ভিত্তি প্রস্তর স্থাপনের পর কান্নায় ভেঙে পড়েন ফিরুজ আলী। স্ত্রী সন্তানসহ এই পরিবারের সকলেই যেন আবেগে আপ্লুত।

 

ফিরুজ আলী জানান, আমি কোন দিন ভাবতে পারিনি আমার পাকা ঘর হবে। এটি ছিলো আমার স্বপ্ন, কোন দিন বাস্তব হবে তা মনে হয়নি। ঝড়ে ঘর ভাঙ্গার পরে প্রতিবেশিদের বাড়িতে রাত কাটিয়েছি। অনেক সময় জায়গা না হওয়ায় সন্তানদের প্রতিবেশিদের বাড়িতে রেখে আমরা খোলা আকাশের নিচে রাত কাটিয়েছি। দিন মজুরী করে যেখানে খাবার যোগার করা দায়, সেখানে থাকার ঘর কিভাবে নির্মান করবো তা নিয়ে শুধু ছিলো চিন্তা। যারা আমার পরিবারকে থাকার ব্যবস্থা করে দিচ্ছেন তাদের জন্য আমরা সব সময় আল্লাহর নিকট দোয়া কামনা করবো।

 

তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়রাম্যান অরুনোদয় পাল ঝলক বলেন, দিনমজুর ফিরুজ আলীর জন্য প্রবাসীদের এই আয়োজন সত্যি প্রশংসনীয়। আমি সব সময় ফিরুজ আলীর পরিবারের খোঁজ খবর রাখবো।

 

ভিত্তি প্রস্তর স্থাপনে উপস্থিত ছিলেন, ট্রাস্টের বাংরাদেশ টিম’র সদস্য মুস্তাফিজুর রহমান, আহমদ হামজা,সাইদুর রহমান, খালেদ আহমদ, সামস আহমদ, সাজু আহমদ, রুমেছ আহমদ, সুজেল আহমদ, সুহাগ আহমদ, মিলাদ আহমদ, আল- আমিনসহ গ্রামের স্থানীয় বাসিন্দারা।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন