ম্যানসিটির হাতে শিরোপা তুলে দিলো পথ ভোলা আর্সেনাল

প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, মে ২১, ২০২৩

ম্যানসিটির হাতে শিরোপা তুলে দিলো পথ ভোলা আর্সেনাল

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শুরু থেকেই পয়েন্ট টেবিলে দাপট ছিল আর্সেনালের। দুই মাস আগেও ম্যানচেস্টার সিটির চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে ছিল তারা। ২০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়ে তুলেছিল গার্নার্সরা। কিন্তু দুই মাসের ব্যবধানে অযাচিতভাবে পথ ভুলে শিরোপা জয়ের কক্ষপথ থেকে বিচ্যুত হলো তারা। ভালো ব্যবধানে এগিয়ে থাকা আর্সেনালই কিনা পয়েন্ট হারাতে হারাতে তিন ম্যাচ আগেই ম্যানচেস্টার সিটির হাতে তুলে দিলো শিরোপা!

 

ম্যানসিটি ৪ পয়েন্টে এগিয়ে ছিল আর্সেনালের চেয়ে। হাতে ম্যাচ ছিল তিনটি। শেষ তিন ম্যাচে স্কাই ব্লুজরা পয়েন্ট হারালে আর্সেনাল চ্যাম্পিয়ন হয়ে যেতে পারতো। কিন্তু সে পর্যন্ত অপেক্ষা করার সময় কই গার্নার্সদের? শনিবার রাতে পয়েন্ট টেবিলের তলানির দিকের দল নটিংহ্যাম ফরেস্টের কাছে ১-০ ব্যবধানে হেরে শিরোপা তুলে দিয়েছে ম্যানচেস্টার সিটির হাতে।

 

ম্যাচের ১৯ মিনিটে নটিংহ্যামের তাইয়ো আওয়োনিয়ি জয়সূচক একমাত্র গোলটি করেন। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি আর্সেনাল।

 

এই হারে ৩৭ ম্যাচ থেকে ৮১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে মাইকেল আর্তেতার শিষ্যরা। অন্যদিকে ৩৫ ম্যাচ থেকে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৩৭ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের ষোলোতম অবস্থানে উঠে এসেছে নটিংহ্যাম। শঙ্কা এড়িয়েছে রেলিগেশনের। ২৩ বছর প্রিমিয়ার লিগের বাইরে থাকা নটিংহ্যাম দ্বিতীয়বারের মতো আরও একটি মৌসুম খেলার সুযোগ তৈরি করলো আর্সেনালকে হারিয়ে।

 

টানা তৃতীয়বারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জেতা ম্যানসিটির সামনে এবার সুযোগ রয়েছে ট্রেবল জয়ের। ইতোমধ্যে তারা চ্যাম্পিয়নস লিগ ও এফএ কাপের ফাইনালে উঠেছে। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ১৯৯৮-১৯৯৯ মৌসুমে ট্রেবল জিতেছিল। এবার এফএ কাপের ফাইনালে ৩ জুন তাদের মুখোমুখি হবে পেপ গার্দিওলার শিষ্যরা।

 

গেল ছয় বছরের মধ্যে পঞ্চম শিরোপা জেতা ম্যানসিটির হাতে আজ রাতে চেলসির বিপক্ষের ম্যাচ শেষে প্রিমিয়ার লিগের শিরোপা তুলে দেওয়া হবে।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন