সিলেটে ফেব্রুয়ারিতে ১২ দুর্ঘটনায় ১৭জন নিহত

প্রকাশিত: ৬:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৩

সিলেটে ফেব্রুয়ারিতে  ১২ দুর্ঘটনায় ১৭জন নিহত

নিউজ ডেস্ক : মোটরসাইকেল দুর্ঘটনা বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। সিলেট বিভাগে ফেব্রুয়ারিতে ১২টি সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন।এর মধ্যে সবচেয়ে বেশি দুর্ঘটনার কবলে পড়ে মোটরসাইকেল।

 

গেল ফেব্রুয়ারি মাসে সারা দেশে ৩০৮টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে প্রাণ হারিয়েছেন ৩০৩ জন মানুষ। এই হিসাব সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ)।

 

মঙ্গলবার তথ্য বিবরণীতে বিআরটিএর এ হিসাব জানানো হয়েছে। বিআরটিএর বিভাগীয় অফিসগুলোর মাধ্যমে সারা দেশ থেকে এ তথ্যগুলো সংগ্রহ করা হয়।

 

সড়ক দুর্ঘটনায় কোন বিভাগে কতজন মারা গেছেন এবং আহত হয়েছেন, সেই তথ্যও তুলে ধরা হয় বিআরটিএর প্রতিবেদনে।

 

প্রাপ্ত তথ্য বলছে, ঢাকা বিভাগে দুর্ঘটনাও বেশি, মারা যাওয়ার ঘটনাও বেশি।এ বিভাগে ৮৯টি সড়ক দুর্ঘটনায় ৭৮ জন নিহত এবং ৭২ জন আহত হয়েছেন।

 

এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৭১টি সড়ক দুর্ঘটনায় ৬৬ জন নিহত এবং ১৩৮ জন আহত হন। রাজশাহী বিভাগে ৪২টি সড়ক দুর্ঘটনায় ৫৫ জন নিহত এবং ৪৮ জন আহত, খুলনা বিভাগে ৩৭টি সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত এবং ৭০ জন আহত, বরিশাল বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত এবং ৬৪ জন আহত হন, সিলেট বিভাগে ১২টি সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ১২ জন আহত হন, রংপুর বিভাগে ২৬টি সড়ক দুর্ঘটনায় ২৫ জন নিহত এবং ৯ জন আহত হন এবং ময়মনসিংহ বিভাগে ১২টি সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত এবং ৩ জন আহত হন।

 

কোন ধরনের যানবাহনের কতটি দুর্ঘটনার কবলে পড়ে, সেই তথ্যই তুলে ধরা হয়।

 

ফেব্রুয়ারি মাসে মোট ৪৫৫টি যানবাহন দুর্ঘটনার কবলে পড়ে। এর মধ্যে প্রাইভেট কার ২০টি, বাস ৭৪টি, পিকআপ ১৭টি, সিএনজিচালিত অটোরিকশা ২০টি, ট্রাক ৮৩টি, মোটরসাইকেল ১০২টি, ব্যাটারিচালিত অটোরিকশা ১৫টি, ইজিবাইক ১৮টি, ট্রাক্টর ১২টি, অ্যাম্বুলেন্স ২টি, ভ্যান ১০টি, মাইক্রোবাস ৭টি ও অন্যান্য যান ৭৫টি। এ তথ্য বলছে, সবচেয়ে বেশি দুর্ঘটনার কবলে পড়ে মোটরসাইকেল।

 

গত জানুয়ারি মাসে সারা দেশে সড়ক দুর্ঘটনার সংখ্যা ছিল ৩২২। আর এসব দুর্ঘটনায় ৩৩৩ জনের প্রাণহানি এবং ৩৩৬ জন আহত হয়েছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন