‘দেশের উন্নতির জন্য’ সেনাপ্রধানের সঙ্গে কথা বলতে চান ইমরান খান

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৩

‘দেশের উন্নতির জন্য’ সেনাপ্রধানের সঙ্গে কথা বলতে চান ইমরান খান

অনলাইন ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন , তিনি ‘দেশের উন্নতির জন্য’ সেনাপ্রধান জেনারেল অসীম মুনিরের সঙ্গে কথা বলতে প্রস্তুত। সামরিক বাহিনীর সঙ্গে ‘তার কোনও বিরোধ নেই’ বলেও দাবি করেছেন তিনি।

 

শুক্রবার লাহোরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলোচনায় ইমরান খান রাজনীতি, সেনাবাহিনীর সাথে তার সম্পর্ক, অবসরপ্রাপ্ত সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে নিয়ে হতাশা এবং কেন তিনি আদালতের শুনানির জন্য ইসলামাবাদে না যাওয়াকে বেছে নিয়েছিলেন সে বিষয়ে কথা বলেন।

 

সেনাবাহিনীর সঙ্গে কেন কথা বলছেন না প্রশ্ন করা হলে ইমরান খান বলেন, তার সঙ্গে বাহিনীর কোনও বিবাদ নেই। বরং জেনারেল বাজওয়াই তার পিঠে ছুরিকাঘাত করেছিলেন।

 

ক্ষমতাচ্যুত হওয়ার পরও তিনি দেশের উন্নতির জন্য জেনারেল বাজওয়ার সাথে কথা বলেছেন উল্লেখ করে ইমরান বলেন, ‘জেনারেল বাজওয়াই আমাকে পিষ্ট করতে চেয়েছিলেন। কিন্তু কেউ যদি মনে করে যে আমি ঝুঁকে পড়বে, তা হবে না।’

 

রাশিয়ার বিরুদ্ধে সাবেক সেনাপ্রধান বাজওয়া যে মন্তব্য করেছিলেন তারও তীব্র সমালোচনা করেছেন ইমরান খান। তিনি মনে করেন এর জন্য জেনারেল বাজওয়ার কোর্ট মার্শাল হওয়া উচিত।

 

দেশের উন্নয়নের জন্য তিনি সেনাবাহিনীর সঙ্গে কথা বলতে প্রস্তুত জানিয়ে পিটিআই প্রধান বলেন,‘দেশের উন্নতির জন্য আমি এখনও প্রতিষ্ঠানের (সেনাবাহিনী) সঙ্গে কথা বলতে রাজি। কিন্তু কেউ কথা বলতে না চাইলে আমি কী করতে পারি?’