সরকারি টাকায় কেউ হজে যেতে পারবেন না

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২৪

সরকারি টাকায় কেউ হজে যেতে পারবেন না

নিউজ ডেস্ক : হজ ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত ব্যক্তি ছাড়া অন্য কেউই সরকারি টাকায় এবার হজের সুযোগ পাবেন না বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানি সম্পদ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে ফরেন সার্ভিস একাডেমিতে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

 

তিনি বলেন, এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না। হজ ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই শুধু সরকারি অর্থে হজে যেতে পারবেন।

 

ভারত ছাড়া অন্য কোনো দেশ ভিসা কার্যক্রম সীমিত করেনি জানিয়ে তিনি বলেন, আমরা ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলতে চাই। কিন্তু ভারত বারবার বলছে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা ভিসা কার্যক্রম সীমিত রেখেছে। কিন্তু বাংলাদেশে এমন কোনো পরিস্থিতি বিরাজ করছে না, যার কারণে অন্য কোনো দেশের ভিসা কার্যক্রমে প্রভাব পড়েছে।

 

ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমে লাগাম টানা সংগঠনকে নিষিদ্ধ করা হয়েছে জানিয়ে রিজওয়ানা হাসান বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করার অর্থ হলো ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমে লাগাম টানা। যত রকমের ছাত্র আন্দোলন হয়েছে, সব ক্ষেত্রেই ছাত্রলীগকে সন্ত্রাসী ভূমিকায় দেখেছি। ছাত্রলীগকে সন্ত্রাসী কায়দায় আন্দোলন দমনে ব্যবহার করা হয়েছে। জুলাই গণহত্যার পরেও তারা যে থেমে গেছে তা কিন্তু না। জননিরাপত্তা বিঘ্নিত করতে নানা ঘটনা ঘটিয়েছে তারা। তাই নিষিদ্ধ করেছি আমরা।

 

পুলিশের মধ্যে এখনো এক ধরনের নির্লিপ্ততা আছে। তবে আমরা পুলিশকে আশ্বস্ত করতে চাই, যারা দোষী না তারা যথাযথভাবে তাদের কাজ করতে পারবেন বলে জানান তিনি।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন