আনন্দ-উল্লাসে দেশব্যাপী ‘রূপালী বাংলাদেশ’র নবযাত্রা

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২৪

আনন্দ-উল্লাসে দেশব্যাপী ‘রূপালী বাংলাদেশ’র নবযাত্রা

নিজস্ব প্রতিবেদক : যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে, আধুনিকতার পরিচায়কে সামনে রেখে, পাঠকদের রুচির চাহিদা পূরণ করতে ‘মুক্তচিন্তার দুরন্ত প্রকাশ’ নিয়ে বাংলা সংবাদপত্র জগৎে এলো ‘দৈনিক রূপালী বাংলাদেশ’

 

 

রোববার (২০ অক্টোবর) এই সংবাদ মাধ্যমটি উদ্ভোধন ও নবযাত্রা উপলক্ষে দেশব্যাপি র‌্যালি ও আনন্দ শোভা যাত্রা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় গণ্যমান্য বরেণ্য ব্যক্তিদের নিয়ে কেক কাটার মাধ্যমে স্ব স্ব জেলা ও উপজেলায় ‘দৈনিক রূপালী বাংলাদেশ’র প্রতিনিধিরা আনন্দ ও শোভাযাত্রার মাধ্যমে দিনটি উদযাপন করেন।

 

সিলেট ব্যুরো

রূপালী বাংলাদেশ

 

নারায়নগঞ্জের (রূপগঞ্জ)

দৈনিক রুপালি বাংলাদেশের নবযাত্রা উপলক্ষ্যে নারায়নগঞ্জের রূপগঞ্জে র‌্যালি ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। রোববার সংবাদ মাধ্যমটির রূপগঞ্জ প্রতিনিধি মো: আরিফ হোসনের নেতৃত্বে কেক কাটার মধ্য দিয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেন স্থানীয় সাংবাদিকরাসহ প্রশাসনের কর্মকর্তারা।

 

সাতক্ষীরা জেলা

দৈনিক রুপালি বাংলাদেশের নবযাত্রা উপলক্ষে সাতক্ষীরায় কেক কাটা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় রুপালি বাংলাদেশের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত কেককাটা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও এস এ টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি শাহীন গোলদার, ডিবিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি এম. বেলাল হোসাইন, পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি ও পত্রিকাটির পাটকেলঘাটা প্রতিনিধি আব্দুল মোমিন, দৈনিক ঢাকা টাইমসের সাতক্ষীরা প্রতিনিধি জাহাঙ্গীর আলম লিটন, প্রথম আলো বন্ধুসভা সাতক্ষীরার সভাপতি কর্ণ বিশ্বাস, দৈনিক সাতক্ষীরার সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার আতাউর রহমান, জাকির হোসেন, জাহাঙ্গীর হোসেন সবুজ, আকরামুজ্জামান জনিসহ অন্যরা।

 

খুলনা ব্যুরো

দৈনিক রুপালি বাংলাদেশের নবযাত্রা উপলক্ষ্যে খুলনায় আলোচনা সভা কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। রোববার সংবাদ মাধ্যমটির খুলনা ব্যুরোর নেতৃত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

গাজীপুর টঙ্গি

দৈনিক রুপালি বাংলাদেশের নবযাত্রা উপলক্ষ্যে গাজীপুর টঙ্গিতে প্রকাশনা উৎসব, র‌্যালি ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। রোববার টঙ্গি প্রেসক্লাবে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

নরসিংদী

আনন্দঘন পরিবেশে `দৈনিক রূপালী বাংলাদেশ’ পত্রিকার প্রকাশনা উৎসব উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার (২০ অক্টোবর) দুপুরে নরসিংদী প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়।

 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী ও সাবেক অধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তাফা মিয়া, নরসিংদী জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি ও নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মো. নূরুল ইসলাম, সাবেক সভাপতি মাখন দাস, নরসিংদী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নরসিংদী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. আব্দুল বাছেদ ভূইয়া প্রমুখ।

 

নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার নরসিংদী জেলা প্রতিনিধি এম.এ. আউয়াল।

 

এর আগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি নরসিংদী প্রেস ক্লাবের সামনে থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। পরে প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করে বক্তব্য রাখেন। পরে আনন্দঘন পরিবেশে অতিথিবৃন্দ কেক কাটার মাধ্যমে দৈনিক রূপালী বাংলাদেশ প্রত্রিকার প্রকাশনা উৎসব উদযাপন করে।

 

ব্রাক্ষ্মণবাড়িয়া

‘মুক্তচিন্তার দুরন্ত প্রকাশ’ স্লোগানকে ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণিল আয়োজনে জাতীয় দৈনিক রুপালী বাংলাদেশ’র প্রকাশনা উৎসব পালিত হয়েছে। উৎসবের উদ্বোধন করেন তরী বাংলাদেশের আহ্বায়ক শামিম আহমেদ।

 

রোববার (২০ অক্টোবর) বেলা ১১টাই পৌরশহরস্থ টেংকেরপাড় পৌর কমিউনিটি সেন্টার ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতি কার্যালয়ের হলরুমে প্রকাশনা উৎসব ও আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

 

ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মাসুমের সভাপতিত্বে প্রকাশনা উৎসবে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক রুপালী বাংলাদেশ পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি মো. বাবুল মিয়া।

 

অনুষ্ঠানে পত্রিকার উত্তোরত্তোর সাফল্য কামনা করে বক্তব্য রাখেন, প্রধান অতিথি তরী বাংলাদেশের আহবায়ক শামিম আহমেদ। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে রুপালি বাংলাদেশ এগিয়ে যাবে।

 

পত্রিকাটি ব্রাহ্মণবাড়িয়ায় স্থানীয় সংবাদসহ শিল্প, সাহিত্য ও সংস্কৃতির উন্নয়ন, নদী ও পরিবেশ সুরক্ষায়, নারীর অধিকার ও লিঙ্গ সমতা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

বিশেষ অতিথির বক্তব্যে পথিক টিভি ব্রাহ্মণবাড়িয়ার ব্যবস্থাপনা পরিচালক কবি লিটন হোসাইন জিহাদ বলেন, বাংলাদেশে অনেক পত্রিকার ভীড়ে দৈনিক রুপালি বাংলাদেশ বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে অগ্রণী ভূমিকা রাখবে এবং পাঠকের হাতে বস্তুনিষ্ঠ সংবাদপত্র হিসেবে পৌঁছাবে।

 

প্রকাশনা উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রিয় পরিবার ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুর রহমান নাহিদ, পিস ভিশন বাংলাদেশ সাধারণ সম্পাদক শরীফ আহমেদ খান, বিজনেস বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি ও কন্ঠ শিল্পী শাহাদাত হোসেন সোহেল, জেলার সিনিয়র সেচ্ছাসেবী কোহিনুর আক্তার প্রিয়া, রক্তদানের অপেক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মো. হাসান, দৈনিক আজকের সংবাদের জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম বাদল, রূপালী বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলা প্রতিনিধিসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক এবং বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

পঞ্চগড়

দৈনিক রুপালি বাংলাদেশের নবযাত্রা উপলক্ষ্যে পঞ্চগড়ে র‌্যালি ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। রোববার সংবাদ মাধ্যমটির পঞ্চগড় প্রতিনিধি ইনসান সাগরেদের আয়োজনে পঞ্চগড় প্রেসক্লাবে এ অনুষ্ঠান হয়।

 

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক রুপালী বাংলাদেশ পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি, কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (২০ অক্টোবর) সকালে সিরাজগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের উৎসব কমিউনিটি সেন্টার হলরুমের সামনে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। পরে আলোচনা সভা ও কেককাটার মধ্যে দিয়ে রুপালী বাংলাদেশ পত্রিকার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

 

রুপালী বাংলাদেশ পত্রিকার সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি সুদেব অধিকারীর সভাপতিত্বে ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি দিলীপ গৌর এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস।

 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, সিরাজগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ইন্না, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র ভৌমিক, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কায়সার পারভেজ কাজলসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

 

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে রুপালী বাংলাদেশ পত্রিকার প্রকাশনা উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (২০ অক্টোবর)  সকাল ১১টায় জেলা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি লুতফর রহমান মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- রুপালী বাংলাদেশ পত্রিকার ঠাকুরগাঁও প্রতিনিধি বদরুল ইসলাম বিপ্লব, সাংবাদিক গোলাম সারোয়ার সম্রাট, আলোরকন্ঠ পত্রিকার সম্পাদক রবিউল ইসলাম, প্রেসক্লাবের সহ-সম্পাদক তানভীর হাসান তানু, কালবেলা পত্রিকার প্রতিনিধি রবিউল এহসান রিপন, মজিবর রহমান শেখ প্রমুখ।

 

অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভা শেষে কেক কেটে রুপালী বাংলাদেশ পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করা হয়। পরে প্রেসক্লাব হতে বের করা হয় একটি বর্ন্যাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

মাদারীপুর

দৈনিক রুপালী বাংলাদেশ পত্রিকাকে ‘সত্যকে সত্য’ ও ‘মিথ্যাকে মিথ্যা’ বলতে হবে। কোন রক্তচক্ষুকে ভয় না পেয়ে সাহসের সঙ্গে এগিয়ে যেতে হবে। অনিয়ম ও দুর্নীতিগ্রস্থরা যতই শক্তিশালী ব্যক্তিই হোক না কেন? সত্য প্রকাশ থেকে বিরত থাকা যাবে না।

 

রবিবার (২০ অক্টোবর) সকালে পৌরসভার সম্মেলন কক্ষে পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাদারীপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহান এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, সকল বাধাঁকে উপেক্ষা করে সঠিক সংবাদ প্রকাশ করতে পারলে, বাংলাদেশকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করতে পারবে রুপালী বাংলাদেশ। পত্রিকাটি দেশ ও দেশের মানুষের কথা বলুক এই প্রত্যাশা করি কর্তৃপক্ষের কাছে।

 

রূপালী বাংলাদেশ প্রত্রিকার মাদারীপুর প্রতিনিধি ইমদাদুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেবক মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা, পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোন্দকার আবু আহমেদ ফিরোজ ইলিয়াস, সিনিয়র সাংবাদিক সুবল বিশ্বাস, পত্রিকা ব্যবসায়ী ওমর আলী শিকদার।

 

এ ছাড়া বক্তব্য রাখেন- জেলা মহিলা দলের সভাপতি লাইজু বেগম, সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বেলাল রিজভী, মৈত্রী মিডিয়ার সম্পাদক এস.এম আরাফাত হাসান, চ্যানেল২৪ এর সাগর হোসেন তামিম, কালকিনি রিপোটার্স ইউনিটির সভাপতি এইচ এম মিলন, সাধারণ সম্পাদক মো. নাসিরউদ্দিন লিটন ফকির।

 

রুপালী বাংলাদেশের রাজৈর প্রতিনিধি সুজন হোসেন রিফাতের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার হরষিদ বিশ্বাস, সিনিয়র সাংবাদিক শফিক স্বপন, সাংবাদিক ওয়াহিদুজ্জামান কাজল, মীর ইমরান, রবিউল হাসান, রতন দেসহ অন্যরা।

 

টাঙ্গাইল

`মুক্ত চিন্তার দুরন্ত প্রকাশ’ এই স্লোগানে রোববার (২০ অক্টোবর) বাজারে এসেছে দৈনিক রুপালী বাংলাদেশ। এ উপলক্ষে টাঙ্গাইলে দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার প্রকাশনা উৎসব পালিত হয়েছে। কেক কেটে, র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রকাশনা উৎসব পালিত হয়।

 

টাঙ্গাইল জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনির ও জেলার বিভিন্ন উপজেলার প্রতিনিধিদের যৌথ উদ্যোগে প্রকাশনা উৎসব আয়োজন করা হয়। রোববার সকালে টাঙ্গাইল প্রেসক্লাব চত্বর থেকে র‍্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবে এসে র‍্যালি শেষ হয়। টাঙ্গাইলে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা এবং দৈনিক রুপালী বাংলাদেশ পত্রিকার শুভানুধ্যায়ীরা র‍্যালিতে অংশগ্রহণ করেন। এরপর টাঙ্গাইল প্রেসক্লাবের অডিটোরিয়ামে আলোচনা সভা ও কেক কাটার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলা ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের টাঙ্গাইল প্রতিনিধি নাসির উদ্দিন, ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল, এনটিভির স্টাফ রিপোর্টার মহাব্বত হোসেন, একুশে টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি কাজী তাজউদ্দিন রিপন, দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার টাঙ্গাইল প্রতিনিধি মনিরুজ্জামান মনির, দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার উপজেলা প্রতিনিধিবৃন্দ এবং টাঙ্গাইলে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীগণ।

 

কুমিল্লার লাকসাম

কুমিল্লার লাকসামে উৎসবমূখর পরিবেশে পাঠক নন্দিত জাতীয় দৈনিক ‘রূপালী বাংলাদেশ’ পত্রিকার প্রকাশনা উৎসব পালিত হয়েছে। রোববার (২০ অক্টোবর) সকালে লাকসাম গ্রীণ ভীউ চাইনিজ রেস্টুরেন্টে আলোচনা সভা, র‌্যালি ও কেক কাটার মাধ্যেমে উৎসবের উদ্ভোধন করা হয়।

 

লাকসাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল কুদ্দুছের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন- রুপালী বাংলাদেশ পত্রিকার লাকসাম প্রতিনিধি মোজাম্মেল হক আলম, আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজনীতিবীদ ও ব্যবসায়ি গোলাম ফারুক, মো. শাহ আলম, মোস্তফা কামাল, এটিএম শওকত হোসেন বিপ্লব, লাকসাম নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল হোসেন হেলাল, সাংবাদিক মো. মনির আহমেদ, আরিফুর রহমান স্বপন, ফারুক আল-সারা, মো. কামাল উদ্দিন, আবদুর রহিম, জাফর আহমেদ প্রমুখ।

 

এসময় উপস্থিত ছিলেন- সাংবাদিক মশিউর রহমান সেলিম, নাছির উদ্দিন চৌধুরী, মিজানুর রশিদ, নুর উদ্দিন জালাল আজাদ, শহীদুল ইসলাম শাহীন, তমিজ উদ্দিন চুন্নু, সেলিম চৌধুরী হীরা, আবদুর রশিদ, জামাল ইদ্দন স্বপনসহ লাকসাম প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

 

দৈনিক রুপালী বাংলাদেশ পত্রিকার প্রকাশনা উৎসবে বক্তারা বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যম হিসেবে সংবাদপত্রের ভূমিকা অত্যন্ত ব্যাপক ও গুরুত্বপূর্ণ। মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসরমান জাতি গঠনে নিয়ামক শক্তি হিসেবে কাজ করতে পারে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যবোধের অবক্ষয়, ধর্মন্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে গণমাধ্যম, বিশেষ করে সংবাদপত্র বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে একটি নিষ্কলুষ সমাজ গঠনের অগ্রপথিকের ভূমিকা পালন করতে পারে। আমরা আশা করবো, দৈনিক রুপালী বাংলাদেশ তেমনই একটি সংবাদপত্র হিসেবে পাঠকের মনে যায়গা করে নিবে।

 

মুন্সীগঞ্জ

‍‍`মুক্ত চিন্তার দুরন্ত প্রকাশ‍‍` এই স্লোগানে আত্মপ্রকাশ করল দৈনিক রুপালি বাংলদেশ। এই উপলক্ষে রোববার (২০ অক্টোবর) দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সফিউদ্দীন আহমেদ মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটা হয়।

 

পত্রিকার উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করে ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আশা ব্যক্ত করে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন আহমেদ।

 

মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর বাছির উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও সিনিয়র সাংবাদিক মো. আতিকুর রহমান টিপুর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আরিফ-উল-ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হোসেন সজল, সোনিয়া হাবিব লাবনী, মামুনুর রশিদ খোকা, ভবতোস চৌধুরী নুপুর।

 

এছাড়া ডেইলি সানের মাসুদুর রহমান, দৈনিক সংবাদের আমাহবুব আলম লিটন, এনটিভির মঈন উদ্দিন আহমেদ সুমন, প্রথম আলোর মো. ফয়সাল হোসেন, বাংলদেশে অলোর মাসুদ অর্ণব বক্তব্য রাখেন।

 

এসময় অতিথিরা তাদের বক্তব্যে বলেন, দৈনিক রূপালী বাংলদেশে আগামীতে জনগণের সমস্যা, দুর্ভোগ, দুর্নীতি ও সমাজের অব্যবস্থাপনার সার্বিক দিক তুলে ধরবে। দেশের ইতিহাস-ঐতিহ্য ও পুরাকৃতির বিষয়ে তথ্য সমৃদ্ধ নিবন্ধন প্রকাশ করে আগামী প্রজন্মকে ইতিহাস বিষয়ে জানতে সহায়ক ভূমিকা পালন করবে।

 

জয়পুরহাট

‘মুক্তচিন্তার দুরুন্ত প্রকাশ’ প্রতিপাদ্যে দৈনিক রূপালী বাংলাদেশর উদ্বোধন উপলক্ষে জয়পুরহাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

এ উপলক্ষে রোববার (২০ অক্টোবর) দুপুরে জয়পুরহাট প্রেসক্লাবে রূপালী বাংলাদেশের জয়পুরহাট প্রতিনিধি মো. আবু রায়হানের সভাপতিত্বে জয়পুরহাট প্রেসক্লাবের সহ-সভাপতি ও দেশ টিভির জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন মাও. মো. ইমরান হোসেন।

 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক মো. গোলজার হোসেন।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি ও বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি মো. আবু বক্কর সিদ্দিক।

 

আরও বক্তব্য দেন, জয়পুরহাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি বণিক বার্তার ও দিগন্ত টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. মাশরেকুল আলম, সহ-সভাপতি ও আর টিভির জেলা প্রতিনিধি রাশেদুজ্জামান রাশেদ, সহ-সভাপতি ও এসএ টিভির জেলা প্রতিনিধি সোহেল আহমেদ লিও, সাধারণ সম্পাদক ও দিপ্ত টিভির জেলা প্রতিনিধি মো. মাসুদ রানা, ৭১ টিভির জেলা প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন, সাবেক ছাত্রদল নেতা মো. মানিক হোসেন, জেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক রেজাউল করিম।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন- ব্যাবসায়ী মো. রমজান আলী, গ্লোবাল টেলিভিশন ও দৈনিক ভোরের আকাশ পত্রিকার জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম খান, মাই টিভির জেলা প্রতিনিধি বিপুল কুমার সরকার, চ্যানেল২৪ এর জেলা প্রতিনিধি হারুনুর রশিদ হারুন, দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি আবু মুসা, চ্যানেল এস এর জেলা প্রতিনিধি সুলতান মাহমুদ, দৈনিক ইনকিলাব পত্রিকার জেলা প্রতিনিধি ও কালের কণ্ঠের কলামিস্ট মো. মশিউর রহমান খান, দৈনিক নয়া দিগন্তের জেলা প্রতিনিধি মো. ওমর আলীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সুধিজন।

 

সভার শুরুতে অতিথিদের ফুলের দিয়ে  স্বাগত জানান রূপালী বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি আবু রায়হান, কালাই উপজেলা প্রতিনিধি মো. সজিবুল ইসলাম পাভেল ও পাঁচবিবি উপজেলা প্রতিনিধি মো. বাবুল সরকার।

 

পরে আলোচনা সভা শেষে অতিথিরা কেক কেটে রূপালী বাংলাদেশের শুভ যাত্রার উদ্বোধন করেন।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন