রোডশো:২০০, বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন নিয়ে কুলাউড়ার ব্রাহ্মণ বাজার ইউনিয়নে আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৪

রোডশো:২০০, বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন নিয়ে কুলাউড়ার ব্রাহ্মণ বাজার ইউনিয়নে আলোকচিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতি‌বেদক : রোডশো:২০০, বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন নিয়ে কুলাউড়ার ব্রাহ্মণ বাজার ইউনিয়নে আলোকচিত্র প্রদর্শনী

 

দীর্ঘ পথ পরিক্রমায় কুলাউড়ায় ২০০তম রোডশো প্রদর্শনী সম্পন্ন হলো।

৫২’র ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে ভিডিও চিত্র কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের গ্রামেসমূহে প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান।

 

গত ৪ মার্চ কুলাউড়া উপজেলার ব্রাহ্মণ বাজার ইউনিয়নের ব্রাহ্মণ বাজার, লোয়াইউনি চাবাগান, মিশন রোড, শ্রীপুর বাজার ও মাদ্রাসা বাজার এলাকায় প্রদর্শনীর আয়োজন করা হয়।

 

এর আগে গত ২৭ ফেব্রুয়ারী কুলাউড়া পৌরসভার ২ নং ওয়ার্ড, ৬ নং ওয়ার্ড। ২৯ ফেব্রুয়ারী কুলাউড়া পৌরসভার লস্করপুর, রেল স্টেশন, গ্যাস পাম্প, নবীনচন্দ্র উচ্চ বিদ্যালয়, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকা। ২ মার্চ ভাটেরা ও বরমচাল ইউনিয়নে, ৩রা মার্চ রাউৎগাও ও পৃথিম পাশা ইউনিয়নে প্রদর্শনীর আয়োজন করা হয়। স্থানীয় নারী পুরুষ ও শিশু কিশোরীরা অনুসঠান উপভোগ করেন।

 

এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে পূর্বপর অবস্থায় বঙ্গবন্ধুর জীবন ও আন্তর্জাতিক ঘটনা প্রবাহের বিবরণ তুলে ধরা হয়।

 

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা ২০২১ সাল থেকে কুলাউড়ার হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে উপজেলাব্যাপী দেড়শতাধিক রোডশো অনুসঠীত হয়েছে। এর পাশাপাশি ঐতিহাসিক দিবস গুলোকেও আমরা প্রচার করছি। আর প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের কল্যানে ভিডিও চিত্র প্রদর্শনীর এই উদ্যোগ অনেক সহজ হয়েছে।

 

তাই এবার আমরা উদ্যোগ নিয়েছি শেখ হাসিনার উন্নয়ন বার্তা ও বাংলাদেশের ইতিহাসের বিষয়ভিত্তিক ভিডিও প্রান্তিক মানুষের কাছে পৌছে দেবার।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষক সম্নবয়ে সিলেট বিভাগের সমনবয়বকের দ্বায়িত্বপ্রাপ্ত সাদরুল জানান, পর্যায়ক্রমে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে আলোকচিত্র প্রদর্শনী করা হবে।