সাংবাদিকদের সাথে ইসলামী ফ্রন্ট মনোনীত প্রার্থীর মতবিনিময়

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

সাংবাদিকদের সাথে ইসলামী  ফ্রন্ট মনোনীত প্রার্থীর মতবিনিময়

নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনিত মোমবাতি প্রতিকের সংসদ সদস্য পদপ্রার্থী শেখ জাহেদুর রহমান মাসুম বলেছেন, বর্তমান সরকারের আমলে সারাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত হলেও সিলেট উন্নয়ন বঞ্চিত রয়ে গেছে। বিশেষ করে সিলেট-৩ নির্বাচনী এলাকা তথা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে তেমন কোন উন্নয়ন হয়নি। তার প্রধান কারণ হলো এই এলাকার জনপ্রতিনিধিরা নিজেদের আখের গোছাতে ব্যস্ত থাকার কারণে সংসদে জনগণের পক্ষে কথা বলতে পারেন না।

 

তিনি মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। এসময় তিনি বলেন, আমি সাধারণ পরিবারের সন্তান, সাধারণ মানুষের সাথে মিলেমিশে দীর্ঘদিন থেকে সাধ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি। ব্যাপক ভাবে মানুষের উন্নয়নে কাজ করতে হলে সংসদে যেতে হবে, এজন্যই আমার নির্বাচনে আসা। আমি নির্বাচিত হলে সাধারণ মানুষ যাতে নিরাপদে থাকতে পারে। হাসপাতাল, বিমান বন্দর সহ বিভিন্ন স্থানে সরকারি সেবাগুলো যাতে মানুষ সহজে পায় সেই লক্ষ্যে কাজ করে যাবো।

 

দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের সভাপতি চঞ্চল মাহমুদ ফুলরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় শেখ জাহেদুর রহমান মাসুম বলেন, সিলেটের প্রবাসীরা রেমিট্যান্স দিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখলেও সিলেটের প্রবাসীরা পদে পদে হয়রানীর শিকার হন। চট্টগ্রাম বিমান বন্দরে সবগুলো আন্তর্জাতিক ফ্লাইট নামলেও সিলেট বিমানবন্দরে একমাত্র বাংলাদেশ বিমান ছাড়া কোন আন্তর্জাতিক ফ্লাইট নামে না। তাই বাধ্য হলে সিলেটের প্রবাসীরা অতিরিক্ত টাকা খরচ করে সিলেট আসতে হয়। এটা খুবই দুঃখজনক, এইসব কথা সংসদে আমাদের জনপ্রতিনিধিরা বলেন না। তাই সিলেট বিমান বন্দর এখনো আন্তর্জাতিক মানের হয়ে উঠেনি। বিভিন্ন অযুহাতে এই বিমানবন্দরের কাজ এগুচ্ছে না।

 

তিনি আরও বলেন, সিলেট রেলওয়ে ষ্টেশন আধুনিকায়ন করা হলেও রেললাইনের উন্নয়ন হচ্ছে না, এজন্য বারবার দুর্ঘটনার শিকার হতে হয়। সিলেট রেলগেইটে ঘন্টার পর ঘন্টা জ্যামে বসে থাকতে হয়। এখানে একটি অভার ব্রিজ হলে এই ভোগান্তি থেকে মানুষ মুক্তি পেতো কিন্তু দীর্ঘদিন থেকে তা হচ্ছে না। আমি নির্বাচিত হলে সিলেট রেলগেইটে একটি অভার ব্রিজ নির্মাণে প্রদক্ষেপ নেবো।

 

মোমবাতি প্রতিকের প্রার্থী শেখ জাহেদুর রহমান মাসুম বলেন, গত উপনির্বাচনে আমি স্বতন্ত্র পদে প্রতিদ্বন্দ্বীতা করতে চেয়েছিলাম কিন্তু একটি খুঁড়া অযুহাতে কমিশন আমার মনোনয়ন বাতিল করে। এজন্য এবার একটি দলের হয়ে নির্বাচনে অংশ নিচ্ছি। তারপরও আমি বিশ^াস করি আমাকে সব দলের মানুষ ভালোবাসে, সব দলের মানুষের ভোট আমি পেয়ে নির্বাচিত হবো।

 

তিনি বলেন, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিকের সাথে আমার সুসম্পর্ক রয়েছে। অতীতেও আপনাদের কাছ থেকে আমি সহযোগিতা পেয়েছি। আগামীতেও আপনাদের কাছ থেকে আমি সহযোগিতা পাবো বলে আমি বিশ^াস করি।

 

মতবিনিময় সভায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের প্রতিষ্ঠাতা আহবায়ক শাহ ইমাদ উদ্দিন নাসিরী, যুগ্ম সাধারণ সম্পাদক জুমান আহমদ, দপ্তর ও পাঠাগার সম্পাদক সাদিকুর রহমান সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল আলী টিপু, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এমরান ফয়সল, সদস্য মোঃ আবু বক্কর। এছাড়াও উপস্থিত ছিলেন, সুহেল আহমদ, ইকবাল আহমদ মুহিব আলী নোমান প্রমুখ।