স্কোয়াড্রন লীডার (অব:) সাদরুল আহমেদ খানের উদ্যোগে : সাদরুল

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

স্কোয়াড্রন লীডার (অব:) সাদরুল আহমেদ খানের উদ্যোগে : সাদরুল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য,সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব:) সাদরুল আহমেদ খানের উদ্যোগে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের পতিত জমি ও বাড়ির উঠানে চাষের জন্য জনসাধারণের মাঝে বিনামূল্যে মৌসুমী শাক-সবজির বীজ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে ।

 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর ) ইউপি সদস্য মো: মনু মিয়ার পরিচালনায়,ডা: নারায়ন চন্দ্র দাসের সমন্বয়ে ভাটেরা ইউনিয়নের দেওল কাপন গ্রামে এবং বরমচাল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নন্দনগর গ্রামে, ৭নং ওয়ার্ডের সিঙ্গুর গ্রামে, ৯নং ওয়ার্ডের বরমচাল চাবাগানে মৌসুমী শাকসবজি চাষের জন্য বিনামূল্যে বীজ বিতরণ করা হয়। এসময় বরমচাল ইউনিয়নের সদস্য সাজু আহমেদ, সদস্য চন্দন কুর্মী, মহিলা ইউপি সদস্য মনি কানু, ভাটেরা ইউনিয়নের সদস্য দেলোয়ার হোসেন রিপনসহ আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে জনসাধারণের মাঝে সম্পূর্ণ বিনামূল্যে উন্নতমানের শাক সবজির বীজ বিতরণ করেন।

 

বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য,স্কোয়াড্রন লীডার (অব:) সাদরুল আহমেদ খান জানান,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘আমাদের বাংলাদেশে যেন কোনো রকম খাদ্যের অভাব দেখা না দেয়। সকলকে সচেতন হয়ে যার যতটুকু সামর্থ্য আছে,জমি আছে-সেখানে কিছু চাষ করুন,সর্বশক্তি প্রয়োগ করে উৎপাদন করে মজুদ বাড়াতে হবে ও দেশ যেনো কোনভাবে খাদ্য সংকটে না পড়ে,এর জন্য সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে’। মাননীয় প্রধানমন্ত্রীর এমন দিকনির্দেশনায় আমার ব্যক্তিগত উদ্যোগে কুলাউড়ার জনসাধারণের মঙ্গলার্থে মৌসুমী শাকসবজির বীজ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি।

 

বিগত বছরের ন্যায় উপজেলার ১৩ ইউনিয়নকে চারটি ভাগে বিভক্ত করে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ চলছে।
তিনি আরও বলেন,’আমি আশাকরি যেসব ইউনিয়নের জনসাধারণের মাঝে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে,তারা তাদের পতিত জমি ফেলে না রেখে শাক সবজি চাষ করে নিজেদের খাবার যোগান দেয়া সহ দেশের অর্থনৈতিক মেরুদণ্ড মজবুত রাখতে সরকারের সঙ্গে সচেতন নাগরিক হিসেবে শক্তিশালী ভূমিকা পালন করে যাবেন’।

 

উল্লেখ্য এর আগে ৪ নভেম্বর জয়চন্ডী, ৮ নভেম্বর ভুকশিমইল, ৯ নভেম্বর কুলাউড়া সদর ইউনিয়নে, ১১ নভেম্বর তারিখে টিলাগাও এবং ১৩ ইউনিয়ন রাউৎগাও ইউনিয়নে বীজ বিতরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন