সিলেটের সাত স্থানে এডিসের লার্ভা, ৪৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৭:১৮ পূর্বাহ্ণ, আগস্ট ২, ২০২৩

সিলেটের সাত স্থানে এডিসের লার্ভা, ৪৪ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : সিলেটে এক দিনের অভিযানেই ৭ স্থানে পাওয়া গেল এডিস মশার লার্ভা। প্রতিদিনের মতো মঙ্গলবার এ অভিযান চালায় সিসিক। এর মধ্যে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান, ১টি নির্মাণাধীন ভবন ও ৩টি বাসাবাড়িতে লার্ভার আলামত পাওয়া যায়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম।

 

তিনি জানান, সিসিকের টিম মঙ্গলবার সকাল থেকে অভিযান শুরু করে। দুপুরের দিকে মহানগরীর মদিনা মার্কেট, কালীবাড়ি, পল্লবী ও পাঠানটুলা এলাকার ৩টি ব্যবসা প্রতিষ্ঠান, ১টি নির্মাণাধীন ভবন ও ৩টি বাসাবাড়িতে লার্ভা পাওয়া যায়। পরে লার্ভাগুলো ধ্বংস করা হয় এবং ভ্রাম্যমাণ আদালত গিয়ে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ির মালিকদের মোট ৪৪ হাজার টাকা জরিমানা করেন। এর মধ্যে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে ১০ হাজার করে ৩০ হাজার, নির্মাণাধীন ভবনে ৫ হাজার ও ৩টি বাসাবাড়িতে ৩ হাজার টাকা করে ৯ হাজার- এই মোট ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মেয়র আরিফুল হক চৌধুরী জানান, যেসব বাসা-বাড়ি, দোকান, ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাবে, সেসব স্থাপনার মালিকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

ডেঙ্গু আতঙ্ক বাড়ছে জানিয়ে মেয়র বলেন, এ অবস্থায় মহানগরীর কোথাও পানি জমিয়ে রাখা যাবে না। বারবার সতর্ক করলেও অনেকেই এ ব্যাপারে উদাসীন- এটা উদ্বেগজনক।