আর্ত মানবতার সেবায় নিয়োজিত থাকা কিছু মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন সিলেটের লুৎফুর

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৩

আর্ত মানবতার সেবায় নিয়োজিত থাকা কিছু মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন সিলেটের লুৎফুর

নিউজ ডেস্ক:আর্ত-মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেয়ার মধ্যেই রয়েছে জীবনের স্বার্থকতা। জীবনের উদ্দেশ্য শুধু নিজেকে নয় বরং উদ্দেশ্য হওয়া উচিত অন্যেকে সুখী করা। কথায় আছে, পৃথিবীতে দান করে কিংবা মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি, বরং গরীব মানসিকতার মানুষরাই কখনো কারো জন্য কিছু করতে পারেনি। সেই মানুষগুলোই সবচেয়ে সুখের কাছাকাছি যেতে পেরেছে, যারা নিজেদেরকে আর্ত-মানবতার সেবায় বিলিয়ে দিতে সক্ষম হয়েছে। নিজের জন্য নয় সমাজ ও মানুষের সেবা করার মাঝেই সবচেয়ে বড় আনন্দ। আর সেই আনন্দই যেন খুঁজে পেয়েছেন মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য, সিলেটপোস্ট২৪ডটকম এর নির্বাহী সম্পাদক, দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার সিলেট প্রতিনিধি ও মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি’র বিভাগীয় সভাপতি সাবেক ৯০ নং মিটাভরাং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের লাগাতার তিন বারের সভাপতি শেখ মোঃ লুৎফর রহমান।

তিনি জন্ম গ্রহন করেন ১৯৮১ সালের ১৫ ই-জুন। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ৮নং আশারকান্দি ইউপি’র মিটাভরাং গ্রামে। তিনি প্রাইমারী স্কুল শেষ করে গোয়ালা বাজার আদর্শ উচ্চবিদ্যালয় থেকে ১৯৯৮ সালে এস এস সি লাভ করেন।এরপর তাজপুর ডিগ্রি কলেজে লেখাপড়া করে ডিগ্রি সম্পন্ন করেন।এরপর থেকে তিনি সাংবাদিকতায় যোগদান করেন।

বর্তমানে সিলেট নগরীর বালুচরের বাসিন্দা তরুন এই সমাজ সেবক ২০১২সাল থেকে মানব সেবায় নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছেন। ভয়াবহ করোনা ভাইরাস সংক্রমনের সংকট কালীন সময় থেকে শুরু করে অসহায়,দুস্থ্য,কর্মহীন,শিশু,প্রতিবন্ধী এবং ঘরবন্দী মানুষের পাশে দাড়িয়েছেন। স্কুল-কলেজ,ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ,মাদ্রাসা সহ সকল জায়গায় তার সেবা অব্যাহত রয়েছে। সেবামূলক এমন কর্মকান্ডে প্রসংশায় ভাসছেন তিনি। এমন মানবিক কাজে খুশি সিলেটবাসী।

এ প্রসঙ্গে শেখ মোঃ লুৎফুর রহমান বলেন, আমার বাবা শেখ মোঃ মনির উল্লাহ।বাবা দীর্ঘদিন প্রবাসে ছিলেন।ছোটবেলা থেকেই বাবাকে মানুষের কল্যাণে কাজ করতে দেখেছি। মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াতে দেখেছি। বাবা দীর্ঘদিন প্রবাসে থেকে এই কাজ করে যেতেন।এসব দেখে আমি সেই দায়িত্ব নিজের কাধে তুলে নিয়েছি। প্রতিদান হিসেবে মানুষের দোয়া ও ভালোবাসা চাই।

এ সংক্রান্ত আরও সংবাদ

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন