সিলেটে প্রবাসীর বাড়ী থেকে ১০ লক্ষ টাকা ও একটি প্রাইভেট কার আত্মসাৎ : আদালতে মামলা

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, মে ৫, ২০২৩

সিলেটে প্রবাসীর বাড়ী থেকে ১০ লক্ষ টাকা ও একটি প্রাইভেট কার আত্মসাৎ : আদালতে মামলা

নিউজ ডেস্ক :: সিলেটের শাহপরান থানার এলাকার এক প্রবাসীর বাড়ী থেকে ১০ লক্ষ টাকা ও একটি প্রাইভেট কার আত্মসাৎ এর অভিযোগে কেয়ারটেকার সবুজ সরদারের বিরুদ্ধে সিলেট জেলা আদালতে অর্থ আত্মসাৎ ও প্রতারণা অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

 

অভিযুক্ত সবুজ সরদার যশোরের অভয়নগর উপজেলার চলিশিয়া গ্রামের আয়ুব সরদারের ছেলে।

 

মামলার বিবরনে জানা যায়, সবুজ সরদার সিলেটের শাহপরাণ থানা এলাকায় এক প্রবাসীর বাড়িতে কেয়ারটেকার হিসেবে কর্মরত ছিলেন। অল্প সময়ের মধ্যে বাড়ির মালিকের আস্থা অর্জন করেন সবুজ। বাড়ির মালিক একজন ইংল্যান্ড প্রবাসী। তাই বিভিন্ন সময়ে টাকা উত্তোলন সহ বিভিন্ন গুরুত্বপূর্ন কাজের দ্বায়িত্ব দেন সবুজ সরদারকে।

 

আর সেই দ্বায়িত্ব পেয়ে মালিকের সাথে বিশ্বাস ঘাতকতা করে প্রাইভেট কার কেনার টাকা ও বিভিন্ন কাজের জন্য দেয়া বিপুল পরিমান টাকা আত্নসাৎ করেছেন বলে জানা যায়। এ ঘটনায় সবুজ সরদারের বিরূদ্ধে ৪০৬ ও ৪২০ ধারায় মামলা দায়ের করেছেন প্রবাসী। ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি প্রবাসী দেশে আসলে সবুজ সরদার তাকে একটি প্রাইভেট কার কেনার জন্য অনুরোধ করেন। তার কথায় ওই প্রবাসী একটি কার গাড়ী কেনেন। ২০২২ সালের ২৬ জুলাই ইংল্যান্ডে চলে যাবার আগে গাড়ীটি সবুজের হেফাজতে রেখে যান। তাছাড়া জমির খাজনা ও নামজারী করার জন্য সবুজকে ৫ লাখ টাকা দেন এই প্রবাসী।

 

ইংল্যান্ডে গিয়ে ওই প্রবাসী চলতি বছরের ২ জানুয়ারি ১লাখ ২০ হাজার টাকা, ১৬ জানয়ারি ২০ হাজার টাকা, ৬ ফেব্রুয়ারি ১লাখ ২০ হাজার টাকা, ২৮ ফেব্রয়ারি ১০ হাজার টাকা সহ বিভিন্ন তারিখে সর্বমোট ৫লাখ টাকা অভিযুক্ত সবুজের নিকট পাঠান। এসব টাকা পৌছে দেয়ার কথা ছিল মামলার বাদী প্রবাসী এর মামার নিকট। কিন্তু তা—না করে সমদুয় টাকা আত্নসাৎ করেন সবুজ সরদার।

 

জমির খাজনা ও নামজারী করে দেয়ার জন্য ৫লাখ টাকা নিয়ে কোন কাজ না করে সমুদয় টাকা আত্নসাৎ করেন সবুজ। সব মিলে ১০ লাখ টাকার বেশি আত্নসাৎ করেছেন। এছাড়া আরোও গুরুত্বপূর্ণ দামি কিছু মালামাল নিয়ে পালিয়ে যান সবুজ সরদার। এমনকি তার হেফাজতে থাকা মালিকের প্রাইভেট কারটি নিয়ে চম্পট দিয়েছেন বলে জানা যায়। যা কমপেক্ষ ৫ লাখ টাকায় বিক্রি করা সম্ভব। প্রবাসীর মামা একাধিকবার তার সাথে যোগাযোগ করলে প্রাইভেটকার এর কাগজপত্র ও তার নিকট থাকা ১০ লক্ষাধিক টাকা ফেরত দেয়ার প্রতিশ্রম্নতি দিলেও তা দেননি সবুজ।

 

গত ৯ এপ্রিল থেকে ফোন বন্ধ করে দিয়েছেন সবুজ সরদার। বাধ্য হয়ে প্রবাসীর মামা টুকু মিয়া অভিযুক্ত সবুজ সরদারের বিরুদ্ধে সিলেট জেলা আদালতে মামলা দায়ের করেছেন।এ দিকে সবুজ সরদারের নিজ এলাকা অভয়নগরে অনুসন্ধানে জানা গেছে, অভিযুক্ত সবুজ সরদার একজন পেশাদার প্রতারক। আরো জানা যায়, দেশের বিভিন্ন এলাকায় প্রতারনা মাধ্যমে সে কোটি কোটি টাকা হাতিয়েছে।তার প্রতারনার ফাঁদে পা দিয়ে অনেকে সর্বশান্ত হয়েছে।

 

বিভিন্ন এলাকায় গিয়ে ধনাঢ্য লোক টার্গেট করে তার সাথে সখ্যতা গড়ে তোলেন সবুজ। আস্থা অর্জনের কিছু দিনের মধ্যে সর্বস্ব লুট করে কেটে পড়ে। প্রথম কিছুদিন আত্মগোপন করে থাকার পর এক সময় ধামাচাপা পড়ে যায় অভিযোগ গুলো। এভাবে সে পার পেয়ে আসছে।

 

এলাকায় বিভিন্ন লোজনকে চাকুরী দেয়া বিদেশ পাঠানো ও নানাবিধ প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়েছে বলে অভিযোগ আছে অভিযুক্ত সবুজ এর বিরুদ্ধে। এলাকার লোকজন তাকে একজন মাদকাসক্ত ও প্রতারক হিসেবে জানে।

এ সংক্রান্ত আরও সংবাদ

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন