জাতীয় সংসদের ৫০ বছর পূর্তিতে সাদরুলের ডিজিটাল প্রদর্শনী

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

জাতীয় সংসদের ৫০ বছর পূর্তিতে সাদরুলের ডিজিটাল প্রদর্শনী

নিউজ ডেস্ক :  জাতীয় সংসদের রজতজয়ন্তীতে কুলাউড়া উপজেলার সকল হাটবাজারে সংসদের উপর বিশেষ ডিজিটাল প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমদ খান।

 

১৯৭৩-২০২৩ জাতীয় সংসদের রজত জয়ন্তীতে রবিবার (৩০ এপ্রিল) উপজেলার কর্মধা ইউনিয়নের রাঙ্গিছড়া ও ফটিগুলি বাজারে আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

 

স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান জানান, ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ডের পরপরই আমার বদলি হয় জাতীয় সংসদে। সেখানে সৌভাগ্য হয়েছে দীর্ঘ দশ বছরের অভিজ্ঞতা অর্জনের। নিরাপত্তা ছাড়াও আইন প্রণয়ন, কমিটি সাপোর্ট, প্রশাসনিক সাপোর্ট, ইন্টার পার্লামেন্টারী অ্যাফেয়ার্সসহ বিভিন্ন বিষয়ে মাননীয় স্পীকার আমাকে দায়িত্ব দিতেন।

 

তাই সংসদের কার্যক্রম নিয়ে আমার রয়েছে বিস্তারিত ধারণা। সংসদ ভবনের ইতিহাস ও স্থাপত্য ডিজিটাল প্রদর্শনীর মাধ্যমে গ্রামের হাটবাজারে উপস্থাপন করার জন্যই আমার এ ক্ষদ্র প্র‍য়াস।

 

তিনি আরও জানান, উপজেলার ১৩টি ইউনিয়নকে চারটি গ্রুপে ভাগ করে বাজার বারগুলোতে সব ইউনিয়নে এই প্রদর্শনী চলবে। প্রদর্শনী দেখে সাধারণ মানুষ ইতিহাস সচেতন ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে এবং দেশবিরোধী অপপ্রচারের জবাব দিতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।