যা মিলল নেত্রকোনার জঙ্গি আস্তানায়

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, জুন ৯, ২০২৪

যা মিলল নেত্রকোনার জঙ্গি আস্তানায়

অনলাইন ডেস্ক : শেষ হয়েছে নেত্রকোনার জঙ্গি আস্তানা ও প্রশিক্ষণ কেন্দ্র সন্দেহে ঘিরে রাখা বাড়িতে ঢাকা থেকে আসা এন্টি টেরোরিজম ও বোম্ব ডিস্পোজাল ইউনিটের অভিযান। শুক্রবার রাত থেকে চলা এ অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে রোববার (৯ জুন) সন্ধ্যায়।

 

অভিযানে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়ায় প্রফেসর আব্দুল মান্নান নামে এক ব্যক্তির এ বাড়িতে ৪৭ রাইফেল ও জঙ্গি প্রশিক্ষণের অসংখ্য সামগ্রী পাওয়া গেছে।

 

এর আগে শুক্রবার রাত থেকে প্রফেসর আব্দুল মান্নানের বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। শনিবার দুপুরে প্রাথমিক তল্লাশি চালিয়ে একটি ভারতীয় পিস্তল, ১৭ রাউন্ড গুলি এবং একটি ডামি একে ৪৭ রাইফেল ও জিহাদি বই উদ্ধার করা হয়।

 

রোববার সন্ধ্যায় অভিযান শেষে সাংবাদিকদের সামনে উদ্ধারকৃত আলামত উপস্থাপন করে পুলিশ। এছাড়া দুটি ইলেকট্রিক বোম্ব নিষ্ক্রিয় করে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্ধারকৃত আলামতের মধ্যে জঙ্গি কার্যক্রমে ব্যবহারের জন্য গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি ল্যাপটপ, খেলনা বন্ধুক, হ্যান্ডকাফ, ওয়াকিটকি, রামদা, প্লাস্টিকের খেলনা রাইফেল, বিভিন্ন ধরনের পোশাক, দূরবীন, জিহাদি বইসহ প্রায় ৮০ ধরনের সরঞ্জাম রয়েছে।

 

এসময় এক প্রেস বিফিংয়ে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ মো. আবিদ হোসেন বক্তব্য দেন। এ সময় উপস্থিত ছিলেন এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার সানোয়ার হোসেন, নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদসহ অনেকে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন