ফ্রেঞ্চ ওপেনের মুকুট ধরে রেখে সিওনতেকের বিরল কীর্তি

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, জুন ৮, ২০২৪

ফ্রেঞ্চ ওপেনের মুকুট ধরে রেখে সিওনতেকের বিরল কীর্তি

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট নিশ্চিত হতেই হাঁটু গেড়ে উল্লাস করতে থাকেন ইগা সিওনতেক। ফ্রেঞ্চ ওপেনে তার এমন উচ্ছ্বাস এখন যেন নিয়মিত দৃশ্য।

 

তা নয়তো কী! নারী এককে সবশেষ পাঁচ আসরের মধ্যে চারটিতেই শিরোপা জিতেছেন তিনি। তার ওপর শেষ তিন বছরে কেউই হারাতে পারেনি তাকে।
আজ নারী এককের ফাইনালে ইতালির ইয়াসমিন পাওলিনিকে ৬-২, ৬-১ গেমের সরাসরি সেটে উড়িয়ে আবারও ফ্রেঞ্চ ওপেনের মুকুট ধরে রাখলেন সিওনতেক। শুধু তা-ই নয়, নাম লিখিয়েছেন বিরল এক কীর্তিতে। উন্মুক্ত যুগ শুরু হওয়ার পর রোঁলা গাঁরোয় তার চেয়ে কম বয়সে চারটি শিরোপা জিততে পারেননি আর কোনো খেলোয়াড়।

 

ফ্রেঞ্চ ওপেনে টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডটি এতোদিন ছিল মনিকা সেলস (১৯৯০, ১৯৯১, ১৯৯২) ও জাস্টিন হেনিনের (২০০৫, ২০০৬, ২০০৭) দখলে। এবার সেখানে নাম লেখালেন সিওনতেকও। সবমিলিয়ে এটি তার পঞ্চম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। চারটি ফ্রেঞ্চ ওপেনের পাশাপাশি ২০২২ সালে ইউএস ওপেনও জেতেন ২৩ বছর বয়সী এই পোলিশ তারকা।

 

সিওনতেক ফ্রেঞ্চ ওপেনে এসেছিলেন র‍্যাংকিংয়ের শীর্ষে থেকে। দ্বিতীয় রাউন্ডেই অবশ্য ছিটকে পড়ার কাছাকাছি ছিলেন তিনি। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বিদায় করেন ন্যাওমি ওসাকাকে। এরপর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। প্রতি ম্যাচের মতো ফাইনালেও দেখালেন একচ্ছত্র আধিপত্য।

 

শিরোপা জয়ের পর তিনি বলেন, ‘আমি এই জায়গাটিকে ভালোবাসি। প্রতি বছর অপেক্ষায় থাকি এখানে ফিরে আসার জন্য । দ্বিতীয় রাউন্ডেই আমি টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে গিয়েছিলাম। তাই আমাকে উৎসাহ দেওয়ার জন্য। টুর্নামেন্টটি আমার জন্য সত্যিই আবেগময় ছিল। ‘

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন