রাজনীতির মাঠে নেমেই চমক দেখালেন ইউসুফ পাঠান

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

রাজনীতির মাঠে নেমেই চমক দেখালেন ইউসুফ পাঠান

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে নতুন ক্যারিয়ার গড়েছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক তারকা অলরাউন্ডার ইউসুফ পাঠান।

 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস থেকে ভারতীয় জাতীয় নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন।

 

ইউসুফ পাঠানের সাথে হাড্ডা হাড্ডি লড়াই হয়েছে কংগ্রেস ও বিজেপির দুই দাপুটে নেতার সঙ্গে। অধীর বহরমপুরের পাঁচ বারের সংসদ সদস্য। বহরমপুরের রাজনীতিতে অধীরের অনেক প্রভাব। তার দুর্গ দখল করতে বাংলার শাসকদল তৃণমূল এমন এক জনকে প্রার্থী করেছিল, ঘটনাচক্রে যিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতের বরোদার বাসিন্দা।

 

তবে কঠিন প্রতিপক্ষের সামনে পড়ে দমে যাননি ইউসুফ পাঠান। ফাইনাল ‘ম্যাচের’ জন্য তার প্রস্তুতি ছিল দেখার মতো। লোকসভার প্রার্থী হিসাবে তৃণমূল তার নাম ঘোষণার পর থেকেই একটানা বহরমপুরে পড়ে থেকেছেন ইউসুফ। অবাঙালি হয়ে বাংলা শেখার চেষ্টা করেছেন। রোদে-গরমে নিয়মিত জনসংযোগ করেছেন সাধারণের সঙ্গে। আর মূল ম্যাচে ছক্কা হাঁকিয়েছেন একদম স্টেপ আউট করে। অধীরের চেয়ে ৮০ হাজার বেশি ভোটে পেয়ে বহরমপুর থেকে জিতেছেন ইউসুফ পাঠান

 

ইউসুফ পাঠান ভারতের হয়ে ৫৭টি ওয়ানডে আর ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ব্যাট হাতে তিনি সংগ্রহ করেন দুই ফিফটিতে ১ হাজার ৪৬ রান। আর বল হাতে শিকার করেন ৪৬ উইকেট।

 

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১২ ও ২০১৪ সালে শিরোপাও জিতেন। ২০১৪ সালের আইপিএলে মাত্র ১৫ বলে রেকর্ড দ্বিতীয় দ্রুততম ফিফটি হাঁকান।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন