সাংবাদিতার পাশাপাশি শিক্ষার প্রসারে এক উজ্জ্বল নাম সায়েম ফারুকী

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

সাংবাদিতার পাশাপাশি শিক্ষার প্রসারে এক উজ্জ্বল নাম সায়েম ফারুকী

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিতার পাশাপাশি সমাজ জীবনের পরতে পরতে মো: সায়েম ফারুকী বহুমাত্রিক প্রতিভার সাক্ষর রেখে চলেছেন। ব্যবসা-বাণিজ্যে যেমন তারুণ্যের উজ্জ্বলতা ছড়াচ্ছেন, তেমনি মানবিকতায়ও তিনি সমুজ্জল। সমাজ সেবায় তাঁর অবদান আজ সর্বজনবিদিত। শিক্ষা ক্ষেত্রেও তিনি সময়ের আলোচিত এক জ্বলজ্বলে তারকা।

 

নিজ এলাকায় শিক্ষানুরাগী হিসেবে তিনি ইতোমধ্যেই সগৌরবে শির উঁচু করে আছেন। তাঁকে গণনায় না নিয়ে শিক্ষায় আর কারো নাম এখন আর ভাবাই যায়না।

 

চট্টগ্রামের বাঁশখালীর কৃতি সন্তান মো: সায়েম ফারুকীর বলিষ্ঠ হাত এলাকার শিক্ষা প্রসারে অনন্য অবদানে ভাস্বর হয়ে উঠেছে। যেখানেই তিনি চোখ বুলান, হাত বাড়ান- সেখানেই শিক্ষার বিস্তার ঘটে। সমৃদ্ধি ছড়ায়। স্বল্পতম সময়ের ব্যবধানে তিনি হয়ে উঠেছেন এক জননন্দিত ব্যক্তিত্ব। একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে তাঁর অভিভাবকত্ব আর প্রত্যয়দীপ্ত পদচারণা এলাকার সুধীমহলের প্রশংসা কুড়িয়েছে। দৃষ্টি কেড়েছে আপামর মানুষের।

 

বাঁশখালী কলেজিয়েট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও আজীবন দাতা সদস্য হিসাবে মো: সায়েম ফারুকীর বহুমুখী কর্মকাণ্ডের স্বাক্ষী হয়ে আছেন বিদ্যুৎসাহী তাবৎ মানুষ।

 

শুধু তা-ই নয়, এলাকার কিশোর-যুবকদের ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করার ক্ষেত্রেও পিছিয়ে নেই তিনি। জঙ্গল গুনাগরী মাদিনাতুল উলুম ফোরকানিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক হয়ে তিনি প্রমাণ করেছেন সাধারণ শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হওয়া অগ্রসরমান সমাজ জীবনে কতোখানি জরুরী।

 

শিক্ষার প্রসারে আরও অধিকতর মনযোগী হবেন এবং নতুন নতুন কর্মযজ্ঞে ঝাঁপিয়ে পড়বেন- এমন ভবিষ্যত পরিকল্পনা নিয়ে তিনি এগিয়ে যেতে চান দৃঢ়তার সাথে, বলিষ্ঠ প্রত্যয়ে।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন