‘আইপিএলে ২৮৭ হয় অথচ আমরা ১৪০ রান করতেই হিমশিম খাই’

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

‘আইপিএলে ২৮৭ হয় অথচ আমরা ১৪০ রান করতেই হিমশিম খাই’

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে রানের বন্যা বয়ে যাচ্ছে। প্রতি ম্যাচেই দুই শতাধিক রান হচ্ছে। আইপিএলের এবারের আসরে রেকর্ড প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ সর্বোচ্চ ২৮৭, ২৭৭, ২৭২ ও ২৬৬ রান হয়।

 

এবারের আসরে প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ ২৮৭ ও ২৭৭ রানের রেকর্ড গড়ে সানরাইজার্স হায়দরাবাদ। এখন থেকে ঠিক ১১ বছর আগে ২০১৩ সালে ২৬৩ রান করেছিল ক্রিস গেইল ও বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবারে আসরে দলীয় সর্বোচ্চ ২৬২, ২৬২ ও ২৫৭ রানও হয়েছে।

 

আইপিএলে ১২০ বলের ম্যাচে রানের বন্যা দেখে অনেকেই হতাশ। বিশেষ করে বোলাররা বেশি হতাশ। তারা ব্যাটসম্যানদের কাছে রীতিমতো অসহায় হয়ে পড়ছেন।

 

আইপিএলে রানের বন্যা দেখার পর বাংলাদেশের খেলা দেখে রীতিমতো হতাশ নাজুমল হাসান পাপন।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি এবং যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন আজ সংবাদমাধ্যমকে বলেন, ‘এবারের আইপিএল দেখে মানে কিছু বুঝতে পারছি না। হচ্ছেটা কী! ২৮৭ হচ্ছে, ২৬০ রান করেও জয় পাচ্ছে না। আর আমরা কী করছি? আমরা ১৪০-৪৫ করতেই হিমশিম খাচ্ছি বলে মনে হয়।’

 

পাপন আরও বলেন, ওরা যেভাবে খেলছে এই খেলার সাথে একটা বিরাট গ্যাপ। এই গ্যাপটা কিন্তু গতবারও মনে হয় নাই। এক বছর আগেও এমন মনে হয়নি যতটা গ্যাপ মনে হচ্ছে। এখানে কিছু চ্যালেঞ্জ আছে। আমি মনেপ্রাণে বিশ্বাস করি, লিটন দাস তাড়াতাড়ি ফর্মে ফিরে আসুক। এটাই চাই আমরা। শুধু লিটন দাস না, সবাই তারা তাদের বেস্ট পারফরম্যান্সে থাকুক, খেলুক। সবচেয়ে বড় কথা হলো টি-টোয়েন্টি খেলতে হলে এখন সাহস করেই খেলতে হবে।