বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১২, ২০২৩

বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক : চলতি মাসেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। এই সফর উপলক্ষ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলকে নেতৃত্ব দিবেন নিদা দার। ঘোষিত দলে ১৫ জন ছাড়াও ৩ জন রিজার্ভ বা বদলি খেলোয়াড়ও রেখেছে পিসিবি।

 

সিরিজে পাকিস্তান দলে ফিরছেন অভিজ্ঞ ক্রিকেটার ইরাম জাভেদ। প্রায় এক বছর পর জাতীয় দলে ফিরছেন তিনি। গত মাসে দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে খেলা দল থেকে বাদ পড়েছেন শাওয়াল জুলফিকার এবং সায়দা আরুব। ইনজুরির কারণে পাকিস্তান দলে নেই ফাতিমা সানা।

 

এই সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। তিনটি ওয়ানডে ম্যাচই আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। ২০ অক্টোবর বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে নিদা দারের নেতৃত্বাধীন পাকিস্তান দলের।

 

এখনো সিরিজের সূচি এবং ভেন্যু নির্ধারণ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে শিগগিরই নিজেদের সিদ্ধান্তের কথা জানাবে বিসিবি। প্রকাশ করার কথা রয়েছে ম্যাচের সূচিও।

 

পাকিস্তান স্কোয়াড: নিদা দার (অধিনায়ক), আলিয়া রিয়াজ, বিসমাহ মারুফ, ডায়ানা বেগ, ঘুলাম ফাতিমা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাজিহা আলভি (উইকেটরক্ষক), নাসরা সুন্ধু, নাটালিয়া পারভাইজ, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, উম্মে হানি এবং ওয়াহিদা আক্তার।

 

রিজার্ভ- আম্বার কায়নাত, ওমাইমা সোহেল এবং সিদরা নেওয়াজ।