মেসি কবে ফিরবেন, জানালেন কোচ মার্তিনো

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

মেসি কবে ফিরবেন, জানালেন কোচ মার্তিনো

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসিকে পাওয়ার পর থেকেই যেন উড়ছিল ইন্টার মায়ামি। হারের বৃত্তে থাকা দলটি একের পর এক জয় পায়। তবে সেই জয়রথে ছেদ পড়েছে মেসির অনুপস্থিতিতে। আর্জেন্টাইন তারকাকে ছাড়া আটালান্টা ইউনাইটেডের বিপক্ষে বড় ব্যবধানেই হেরেছে তারা। স্বাভাবিকভাবেই তাই মেসিকে নিয়ে উদ্বিগ্ন সমর্থকরা। তবে মেসিকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বলেই জানিয়েছেন মায়ামি কোচ জেরার্দো তাতা মার্তিনো।

 

রোববার সকালে মেজর সকার লিগের ম্যাচে আটালান্টা ইউনাইটেডের কাছে ৫-২ গোলের ব্যবধানে বিধ্বস্ত হয় ইন্টার মায়ামি। তবে এদিন লিওনার্দো কাম্পানার গোলে শুরুতে এগিয়ে গিয়েছিল তারাই। এরপর টানা তিনটি গোল হজম করে পিছিয়ে পরে দলটি। এরপর ফের গোল করে কাম্পানা মায়ামিকে ম্যাচে ফেরালেও শেষ দিকে আরও দুটি গোল হজম করে তারা।

 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাই বারবারই উঠে আসছিল মেসির প্রসঙ্গ। তবে পেশীর চোটের কারণে তাকে নিয়ে কোনো ধরণের ঝুঁকি নেননি বলে জানান মায়ামি কোচ তাতা মার্তিনো, মেসির পেশীতে অস্বস্তি রয়েছে। তাই তাকে এই ম্যাচে নিয়ে আসাটা খুব বুদ্ধিমানের কাজ হতো না। দুই দিন আগেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছিলাম যে ও আসবে না। এই ম্যাচে ওকে খেলালে তা খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যেতো।

 

এদিকে জাতীয় দলের জার্সিতেও সবশেষ ম্যাচে খেলেননি মেসি। দলের সঙ্গে লা পাজে গেলেও আর্জেন্টিনার হয়ে মাঠে নামেননি তিনি। এর আগে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের শেষ দিকে বদলি করা হয়েছিল তাকে। তখন অবশ্য কেবল ক্লান্তির কথাই জানিয়েছিলেন মেসি। তবে এরপর জানা যায়, পেশীর চোটে ভুগছেন আর্জেন্টাইন অধিনায়ক।

 

এদিকে আটালান্টার বিপক্ষে জর্দি আলবাকেও পায়নি মায়ামি। তার মতোই পেশীর চোটে ভুগছেন এই স্প্যানিশ ডিফেন্ডার। ঠিক কবে নাগাদ মেসি ও আলবা মাঠে ফিরবেন জানতে চাইলে মার্তিনো বলেন, তারা সবাই আগামীকাল অনুশীলন করবে। আমাদের দৃষ্টি থাকবে মেসিকে কেমন অনুশীলন করতে পারেন। আমাদের কোনো তাড়া নেই। যদি সে ভালো থাকে এবং আত্মবিশ্বাসী থাকে তবে সে (বুধবার টরন্টোর বিপক্ষে) খেলবে। যদি তা না হয় তবে আমরা আরও কিছুদিন অপেক্ষা করব।

 

চলতি মাসের শেষ দিকেই ইউএস ওপেন কাপের লড়াইয়ে মাঠে নামবে মায়ামি। ২৮ সেপ্টেম্বর ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ হোস্টন ডায়ানামো। দুই মাসের ব্যবধানে দ্বিতীয় শিরোপা জয়ের খুব কাছাকাছি দলটি। সেই ম্যাচের আগে মেসি ফিট হয়ে উঠবেন বলে আশাবাদী এই আর্জেন্টাইন কোচ। সেই ম্যাচের জন্য মেসি যাতে সম্পূর্ণ ফিট থাকেন সেটাই মূল লক্ষ্য তাদের, ফাইনাল এক ম্যাচের খেলা। আরও একটি শিরোপা জিততে মরিয়া আমরা।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন