বিশ্বকাপের সূচিতে আর বদল হবে না

প্রকাশিত: ৭:২১ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২৩

বিশ্বকাপের সূচিতে আর বদল হবে না

স্পোর্টস ডেস্ক : ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের সূচি নিয়ে বেশ কাটাছেঁড়া হয়েছে। যা আগের আসরগুলোতে হয়নি।

 

বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে সূচি ঘোষণা করেছিল আইসিসি। কিন্তু এর কিছুদিন পরই সূচি বদলের অনুরোধ আসে। দুটি ধর্মীয় উৎসবের কারণে ৯ টি ম্যাচের সূচি পরিবর্তন করে আইসিসি।

 

তবে এখানেই শেষ নয়! দ্বিতীয় দফায় আবারও সূচি বদলের অনুরোধ আসে। কিন্তু এবার আয়োজক বোর্ড বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছে সূচি পরিবর্তন করা আর সম্ভব নয়।

 

প্রথম দফায় সূচি বদলের পরেই কপাল পোড়ে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের। নতুন সূচি অনুযায়ী, আগামী ৯ অক্টোবর হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। একই ভেন্যুতে পরের দিন মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। পূর্বের ঘোষিত সূচি অনুযায়ী, এই ম্যাচের তারিখ ছিল ১২ অক্টোবর। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন হয়ে দাঁড়িয়েছে হায়দ্রাবাদ পুলিশ বলেছে, টানা দুই ম্যাচে নিরাপত্তা ব্যবস্থা আয়োজন করতে পারবে না। তার ওপর পাকিস্তান দলকে অতিরিক্ত নিরাপত্তা দিতে হবে।

 

বিষয়টি তুলে ধরে বিসিসিআইকে চিঠি পাঠিয়েছিল হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তারা চায় দুটো ম্যাচের মাঝখানে পর্যাপ্ত বিরতি রাখা হোক। কিন্তু তাদের অনুরোধ আমলে নেয়নি বিসিসিআই।

 

এর আগে নিরাপত্তা ইস্যুর কারণে আহমেদাবাদে ভারত-পাকিস্তানের ম্যাচ একদিন এগিয়ে এনেছে আইসিসি। কারণ ১৫ অক্টোবর গুজরাটের সবচেয়ে বড় উৎসব নবরাত্রির প্রথম দিন। এছাড়া কালীপূজার কারণে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের তারিখও পরিবর্তন করা হয়েছে। হায়দ্রাবাদের অনুরোধের প্রেক্ষিতে এখনো কোনো জবাব দেয়নি বিসিসিআই।

 

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। যার মধ্যে তিনটি ম্যাচ হবে হায়দ্রাবাদে।