বাংলাদেশকে ছাড়িয়ে ডাচদের মাইলফলক

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৩

বাংলাদেশকে ছাড়িয়ে ডাচদের মাইলফলক

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশকে ছাড়িয়ে আরও একটি মাইলফলক স্পর্শ করল নেদারল্যান্ডস। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ওমানের বিপক্ষে বিক্রমজিৎ সিংয়ের সেঞ্চুরিতে ভর করে মাত্র ৪৮ ওভারে ৩৬২ রানের পাহাড় গড়েছে ডাচরা। ওয়ানডে ক্রিকেটে এটাই তাদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর।

 

এর আগে গত মাসেই তারা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৭৪ রানের টার্গেট তাড়া করে জয়ের রেকর্ড গড়ে।

 

ওয়ানডে ক্রিকেটে দলীয় সর্বোচ্চ ৪৯৮/৪ রানের রেকর্ড গড়েছে ইংল্যান্ড। বাংলাদেশের দলীয় সর্বোচ্চ সংগ্রহ ৩৪৯/৬ রান। চলতি বছরের মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সিলেটে এই স্কোর গড়ে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

 

সোমবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে উড়ন্ত সূচনা করে নেদারল্যান্ডস। ওপেনিং জুটিতেই ২২ ওভারের ১১৭ রানের পার্টনারিশ গড়েন বিক্রমজিৎ সিং ও ম্যাক্স ও’দাউদ। ৬৪ বলে ৩৫ রানে ফেরেন দাউদ। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালাতে থাকেন ওয়েসলি ব্রেসি। দলীয় ১৯৭ রানে আউট হন বিক্রমজিৎ সিং। তিনি ১০৯ বলে ১১টি চার আর দুটি ছক্কার সাহায্যে ১১০ রান করেন।

 

দুর্দান্ত ব্যাটিং করেও ৩ রানের জন্য সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ওয়েসলি। তিনি ৬৫ বলে ১০টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৯৭ রান করে ফেরেন। ১৯ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন বেস ডি লিড। ১৭ বলে ৩৩ রান করেন সাকিব জুলফিকর।