বিজয় দিবসকে বরণ করতে প্রস্তুত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২২

বিজয় দিবসকে বরণ করতে প্রস্তুত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার

নিউজ ডেস্ক : ১৬ ডিসেম্বর বাঙালির বিজয়গাথা বীরত্বের ইতিহাসের দিন। এই দিনে ৩০ লাখ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়। একপ্রহর পর জাতির এই শ্রেষ্ঠসন্তানদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামবে নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে।

  সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার

 

শ্রদ্ধা জানাবে প্রশাসন ও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃকি ও ক্রীড়া সংগঠন এবং সাংবাদিকবৃন্দ। এ লক্ষ্যে গত কয়েকদ দিন থেকে ধুয়ে মুছে প্রস্তুত করা হয়েছে শহিদ মিনার।

 

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শ্রদ্ধায় সিক্ত হতে এখন পুরোপুরি প্রস্তুত সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার। এরইমধ্যে পুরো স্মৃতিসৌধ এলাকা ধুয়ে-মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা-ব্যবস্থা।

 

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে শহিদ মিনারে গিয়ে দেখা যায়, পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে করা হয়েছে আলোকসজ্জা। রাস্তার ডিভাইডার (বিভাজক) লাগালো হয়েছে ফুল। এছাড়া নগরীর প্রতিটি রাস্তায় চলছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ। এখন শ্রদ্ধা জানানোর অপেক্ষা।

 

পরিচ্ছন্নকর্মীদের প্রচেষ্টায় মিনারপ্রাঙ্গণ সেজেছে নতুন সাজে। বিজয়ের স্বাদ যেন তারা খুঁজে পেয়েছের এই শহীদদের স্মৃতিস্তম্ভের পরিচর্যা করে।

 

সিলেট মেট্রোপলিটন পুলিশ সূত্র জানাযায়, মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার ও এর পার্শ্ববর্তী এলাকায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা-ব্যবস্থা। রাত থেকেই পোশাকধারীর পাশাপাশি সাদা পোশাকে নিরাপত্তায় নিয়োজিত থাকবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) উদ্যোগে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে করা হয়েছে সিসিটিভি ক্যামেরা স্থাপন। সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে, এখন শুধু শ্রদ্ধা জানানোর পালা।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন