বেগম রোকেয়া দিবস উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২২

বেগম রোকেয়া দিবস উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

 

শুক্রবার সকালে সিলেট জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর অংশগ্রহণে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেটে জেলা পর্যায়ে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক ২০২২ জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়। এ অনুষ্ঠানের আয়োজন করেন মহিলা বিষয়ক অধিদপ্তর ,সিলেট ও জেলা প্রশাসন সিলেটের উদ্যোগে ।

 

বেগম রোকেয়া দিবস উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠান
উপপরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, শাহিনা আক্তার সিলেট এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক,সিলেট মো: মজিবর রহমান ।

 

আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি হিসেব, বেগম রোকেয়া পদক প্রাপ্ত সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট সিলেট ইমরুল হাসান, শেখ মোহাম্মদ সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার, সিলেট , উইমেন্স চেম্বারের সভাপতি র্স্বণলতা রায়, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির মহিলা সহ সভাপতি সালমা বাছিত, ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভুইয়া। শাহিনা আক্তারের স্বাগত বক্তব্যের পর সকল বিশেষ অতিথিগণ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসের তাতপয্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

 

“সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল কর্মকর্তা, কর্মচারী , জাতীয় মহিলা সংস্থা, ডবিøউএফপি, এফআইভিডি, প্লান, জনপ্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনসাধারণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

 

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়, সিলেটের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সিলেট জেলায় ২০২২ সালে জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়।শাহিনা আক্তার, উপপরিচালক, অনুষ্ঠানের এক পর্যায়ে ৫ ক্যাটাগরীতে নির্বাচিত ৫ জন শ্রেষ্ঠ জয়িতকে ফুল, উত্তরীয়, সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

 

সিলেট জেলায় পাঁচ ক্যাটাগরীতে নির্বাচিত জয়িতারা হলেন : অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী- আছমা কামালী শান্ত, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী- অধ্যাপক ডাক্তার শামছুন্নাহার বেগম হেনা, সফল জননী নারী- মোছা: ফাইমুন নেছা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী- দিলরুবা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী- বিনতা দেবী, জেলা প্রশাসক জয়িতাদের সম্মাননা সন, ক্রেস্টসহ উপহার সামগ্রী তুলে দেন। তিনি সকলকে উদ্দেশ্য করে দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন জয়িতা হচ্ছে সকল বাধা বিপত্তি অতিক্রম করে স্ব স্ব ক্ষেত্রে সফল নারীর প্রতীকী নাম।

 

জয়িতারা বাংলাদেশের বাতিঘর। তাদের দেখে দেশের অন্যান্য নারীরা অনুপ্রাণিত হবে। এভাবে এগিয়ে যাবে দেশ ও সমাজ। একাজে নারীদের পাশাপাশি পুরুষদেরও সম্পৃক্ত করতে হবে। এ উদ্দেশ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কাজ করছে। তিনি সকলের সফলতা ও দীর্ঘাযু কামন া করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন