মিচেলের পর উইলিয়ামসনের ফিফটি, নিউজিল্যান্ড ২১৩/২

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

মিচেলের পর উইলিয়ামসনের ফিফটি, নিউজিল্যান্ড ২১৩/২

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৯৭ রানের রেকর্ড গড়ে ভারত। টার্গেট তাড়া করতে নেমে ৩৯ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় নিউজিল্যান্ড।

 

দলের এমন কঠিনপরিস্থিতিতে হাল ধরেন অধিনায়খ কেন উইলিয়ামসন ও ড্যারেল মিচেল। তাদের ১৬০ রানের অনবদ্য জুটিতে এগোচ্ছে নিউজিল্যান্ড।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৩১ ওভারের খেলা শেষে ২১১ রান। ৯৮ ও ৬৪ রানে ব্যাট করছেন কেন উইলিয়ামসন ও ড্যারেল মিচেল। জয়ের জন্য শেষ ১১৪ বলে নিউজিল্যান্ডকে ১৮৫ রান করতে হবে।

 

এর আগে বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের জোড়া সেঞ্চুরিতে বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ৩৯৭ রানের রেকর্ড গড়েছে ভারত। বিশ্বকাপের নকআউট পর্বে এটাই কোনো দলের সর্বোচ্চ স্কোর।

 

এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নকআউট ম্যাচে ৩৯৩ রান করেছিল নিউজিল্যান্ড। আজ তাদের বিপক্ষেই ভারত করল নতুন রেকর্ড।

 

শুধু তাই নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্রিকেট এদিন দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে ভারত। এর আগে ২০০৯ সালে নিউজ্যিান্ডের ক্রাইস্টচার্চে ৪ উইকেটে ৩৯২ রান করেছিল ভারত।

 

বুধবার রেকর্ড রান করার দিনে জোড়া সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার। কোহলি ১১৩ বলে ৯টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১১৭ রান করেন। ওয়ানেডে ক্রিকেটের ইতিহাসে এদিন রেকর্ড ৫০তম সেঞ্চুরি হাঁকান তিনি। এতদিন ৪৯টি সেঞ্চুরি করে শীর্ষে ছিলেন শচীন টেন্ডুলকার।

 

বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে বিরাট কোহলির সেঞ্চুরির দিনে বিধ্বংসী ব্যাটিংয়ে ৬৭ বলে তিনটি চার আর ৮টি ছক্কার সাহায্যে সেঞ্চুরি পূর্ণ করেন শ্রেয়াস আইয়ার। তিনি ৭০ বলে ৪টি চার আর ৮টি ছক্কার সাহায্যে ১০৫ রান করে ফেরেন।

 

বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের জোড়া সেঞ্চুরি। শুভমান গিলের ৬৬ বলের ৮টি চার আর তিনটি ছক্কায় গড়া অনবদ্য ৮০* এবং অধিনায়ক রোহিত শর্মার ২৯ বলের ৪৭ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে ৪ উইকেটে ৩৯৭ রানের রেকর্ড গড়ে ভারত। এছাড়া ২০ বলে ৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেন লোকেশ রাহুল।