এলিভেটেড এক্সপ্রেসওয়ে: ২৪ ঘণ্টায় সাড়ে ১৮ লাখ টাকা টোল আদায়

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৩

এলিভেটেড এক্সপ্রেসওয়ে: ২৪ ঘণ্টায় সাড়ে ১৮ লাখ টাকা টোল আদায়

অনলাইন ডেস্ক : দেশের প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত) ২৪ ঘণ্টায় প্রায় ২২ হাজার ৮০৫টি যানবাহন চলাচল করেছে। এতে মোট টোল আদায় হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকা।

 

সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে এ তথ্য জানিয়েছেন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আকতার।প্রকল্প পরিচালক জানান, উড়ালসড়কে সবচেয়ে বেশি যানবাহন চলেছে বিমানবন্দর থেকে কামাল আতাতুর্ক হয়ে মহাখালী দিয়ে ফার্মগেট পর্যন্ত। এই পথে যানবাহন চলেছে ১২ হাজার ২৪২টি। এরপর তেজগাঁও থেকে মহাখালী হয়ে কামাল আতাতুর্ক দিয়ে কুড়িল পর্যন্ত বেশি যানবাহন চলেছে। এই পথে চলেছে পাঁচ হাজার ২৪৬টি যান।

 

বনানী থেকে কুড়িল পর্যন্ত চলেছে দুই হাজার ৮৯২টি যানবাহন। আর কুড়িল থেকে কামাল আতাতুর্ক হয়ে মহাখালী দিয়ে ফার্মগেট পর্যন্ত দুই হাজার ৪২৫টি যানবাহন চলেছে।শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত অংশ উদ্বোধন করেন।

 

পরদিন রোববার সকাল ৬টা থেকে সাধারণ যানবাহন চলাচলের জন্য এটি খুলে দেয়া হয়। এরপর থেকে যান চলাচল করছে উড়ালসড়কে।এদিকে বিমানবন্দর থেকে ফার্মগেট ১১ কিলোমিটার উড়ালসড়কের বিভিন্ন স্থান দিয়ে ওঠানামা করা যাচ্ছে। উত্তর দিক থেকে কাওলা, প্রগতি সরণি ও বিমানবন্দর সড়কে আর্মি গলফ ক্লাবের সামনে— এই তিন জায়গা দিয়ে উড়ালসড়কে ওঠা যাচ্ছে।

 

নামার স্থানগুলো হলো, বনানী কামাল আতাতুর্ক এভিনিউ, মহাখালী বাস টার্মিনালের সামনে ও ফার্মগেটে ইন্দিরা রোডের পাশে।তাছাড়া দক্ষিণ দিক থেকে ওঠা যাবে বিজয় সরণি উড়ালসড়কের উত্তর ও দক্ষিণ লেন দিয়ে এবং বনানী রেলস্টেশনের সামনে থেকে। দক্ষিণ দিক থেকে ওঠা-নামা যাবে মহাখালী বাস টার্মিনালের সামনে, বনানী কামাল আতাতুর্ক সড়কের সামনে বিমানবন্দর সড়কে, কুড়িল বিশ্বরোড ও বিমানবন্দর তৃতীয় টার্মিনালের সামনে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন