সিসিক নির্বাচন : প্রচারণা শেষ, কাল ভোট

প্রকাশিত: ৭:০৯ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২৩

সিসিক নির্বাচন : প্রচারণা শেষ, কাল ভোট

নিজস্ব প্রতিবেদক : সিলেট সিটি করপোরেশন(সিসিক) নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে সোমবার মধ্যরাতে। এখন শুধু ভোটের অপেক্ষায় প্রার্থী ও ভোটাররা। বুধবার সকাল থেকে ভোটগ্রহণ শুরু হবে। তবে ভোটের যে আমেজ ছিল সেই আমেজটা এখন খুব একটা নেই কারণ লাগাতার টানা বৃষ্টিপাত।ভারি বৃষ্টির ফলে ঘর থেকে বাইরে বের হতে হিমশিম খাচ্ছে লোকজন।এছাড়াও বিভিন্ন ভোটকেন্দ্রের ভেতরে পানি ঢুকে পড়েছে। তাই দুশ্চিন্তায় রয়েছেন প্রার্থীরা। নির্বাচন কমিশনের কর্মকর্তারা বলছেন-কেন্দ্রগুলোতে বালি ফেলে ভোটারদের দাঁড়ানোর উপযোগী করা হচ্ছে।

 

শেষ মুহূর্তের প্রচারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়িয়েছেন।সোমবার ভোর থেকে থেমে থেমে বৃষ্টি হলেও থেমে থাকেননি প্রার্থীরা।শেষ মুহূর্তের প্রচারে প্রার্থীরা পথসভা, মতবিনিময় ও গণসংযোগ করেছেন।

 

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নগরীর রেজিস্ট্রি মাঠে শেষ নির্বাচনি জনসভা করেন। জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলের শেষ নির্বাচনি জনসভা হয় নগরীর রিকাবীবাজার পয়েন্টে।

 

সিসিক নির্বাচনে ৩৬৭ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে লড়ছেন ৮ জন। তারা হলেন- আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), ইসলামী আন্দোলনের মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী মো. শাহ জাহান মিয়া (বাস), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)। তবে নির্বাচন বর্জন করেছেন হাত পাখার মাহমুদুল হাসান।

 

নগরীর ৫৬ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ৩৬০ জন। তবে অস্ত্রের মহড়া দেওয়ার অভিযোগে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

 

২১ জুন ১৯০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে।নির্বাচনে ১৯০ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। বাকি ৫৮ কেন্দ্র ঝুঁকিমুক্ত বলে চিহ্নিত করা হয়েছে।

 

সিসিকে এবার ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।এরমধ্যে পুরুষ ২ লাখ ৫৪ হাজার ৩৬৩, নারী ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন, তৃতীয় লিঙ্গের রয়েছেন ৬ জন ভোটার। ১৯০ কেন্দ্রের ১ হাজার ৩৬৭ ভোটকক্ষে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

 

১৯০টি কেন্দ্রের মধ্যে পাঁচ-ছয়টি কেন্দ্রে সোমবার পানি ঢুকে পড়ে। কয়েকটি ভোটকেন্দ্রের মাঠে জলাবদ্ধতা দেখা দিয়েছে। বৃষ্টি অব্যাহত থাকায় আরও কয়েকটি কেন্দ্র তলিয়ে যাওয়ার শঙ্কা আছে।

 

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের জানান, সিলেটে টানা পাঁচ-ছয়দিন ধরে বৃষ্টি হচ্ছে।এতে কয়েকটি কেন্দ্রের মাঠে পানি উঠেছে। তবে কোনো কেন্দ্রের ভেতরে পানি প্রবেশের খবর পাওয়া যায়নি।

 

রিটার্নিং কর্মকর্তা বলেন, যেসব কেন্দ্রের মাঠে পানি প্রবেশ করেছে সেখানে বালি ফেলে ভোটারদের দাঁড়ানোর উপযোগী করতে সিটি করপোরেশনকে বলেছি। তারা এ বিষয়ে কাজ করবেন। এছাড়া আমাদের নির্বাচনী প্রস্তুতি প্রায় শেষ।

 

সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান জানান, সোমবার রাত ১২টা থেকে ৪২ ওয়ার্ডে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ৪২ টিম, পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ১০টিম রয়েছে। প্রতিটি টিমের সঙ্গে রয়েছে ১ প্লাটুন বিজিবি।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন