সিকৃবিতে সংঘর্ষের পর ছাত্রদলের কমিটি বাতিল, বহিস্কার, তদন্ত কমিটি

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৪

সিকৃবিতে সংঘর্ষের পর ছাত্রদলের কমিটি বাতিল, বহিস্কার, তদন্ত কমিটি

নিউজ ডেস্ক : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভর্তি পরীক্ষার্থীদের স্বাগত জানিয়ে লাগানো ব্যানার ছিঁড়ে ফেলাকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের সাথে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বহিস্কার করা হয়েছে সিকৃবি ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র সহসভাপতিকে। একই সাথে ঘটনা তদন্তে কেন্দ্র থেকে গঠন করা হয়েছে কমিটি।

 

সংঘর্ষ, কমিটি বাতিল, বহিস্কার ও তদন্ত কমিটির সকল ঘটনা ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাতে।

 

জানা গেছে, শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিকৃবিতে কৃষি গুচ্ছ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীদের স্বাগত জানিয়ে আগের দিন ছাত্রদলের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান দুই ফটকে ব্যানার টানানো হয়। বৃহস্পতিবার মধ্যরাতে কে বা কারা ব্যানার ছিঁড়ে ফেলে।

 

ব্যানার ছেঁড়া নিয়ে শিক্ষার্থীদের সাথে বাগ্বিতন্ডা হয় ছাত্রদল নেতাকর্মীদের। একপর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতাকর্মীদের সাথে বহিরাগতরাও অংশ নেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। রাত ৩টার দিকে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে কয়েকজন আহত হন।

 

সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার দিবাগত রাত ২টার পর কেন্দ্র থেকে সিকৃবি ছাত্রদলের কমিটি বিলুপ্ত করা হয়। এর কিছুক্ষণ পর সিকৃবি ছাত্রদলের বিলুপ্ত কমিটির সিনিয়র সহসভাপতি সাহেদুল ইসলাম রোমেনকে সংগঠন থেকে বহিস্কার করা হয়।

 

এছাড়া গভীর রাতে ঘটনা তদন্তে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও প্রচার সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) শরীফ প্রধান শুভকে দিয়ে দুই সদস্যের কমিটি করা হয়েছে। তদন্ত কমিটি ২৭ অক্টোবরের মধ্যে তাদের প্রতিবেদন দাখিল করবেন।

 

কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির সাংগঠনিক সিদ্ধান্তগুলো অনুমোদন করেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

কমিটি বিলুপ্তের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো। শীঘ্রই এই ইউনিটির নতুন কমিটি ঘোষণা করা হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন।’

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন