জন্মেছিলে তাই জন্মেছে এই দেশ, মুজিব তোমার আরেক নাম স্বাধীন বাংলাদেশ।”

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২২

জন্মেছিলে তাই জন্মেছে এই দেশ, মুজিব তোমার আরেক নাম স্বাধীন বাংলাদেশ।”

সাদরুল আহমেদ খান :  প্রথমেই আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং উপদেষ্টা ডঃ মশিউর রহমানকে আমাকে কেন্দ্রীয় আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ অর্থ ও পরিকল্পনা উপকমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য । আমি বিশ্বাস করি বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত অর্থ ও পরিকল্পনা সম্পাদক এম পি ওয়াসিকা আয়েশা খান এর কাছ থেকে অনেক কিছু শিখব।

 

আমি আন্তরীক ধন্যবাদ জানাতে চাই, মাননীয় স্পিকার ডঃ শিরিন শারমিন চৌধুরী যিনি আমাকে জীবন পাঠ দিয়েছেন,
“সফলতা, স্বাধীনতা এবং গণতন্ত্র এমন একটি স্বপ্ন যা আমরা কখনই ছাড়ি না।”

 

আমি বিশ্বাস করি যে, বিমান এবং সেনা বাহিনীর বাহিনী প্রশিক্ষণ আমাকে আমার সীমাবদ্ধতা ঠেলে এগিয়ে যাওয়ার জন্য একটি দুর্দান্ত মানসিক শক্তি দিয়েছে,দিয়েছে দলগতভাবে যেকোনো সমস্যার সমাধান, আলোচনামূলক চিন্তাভাবনা, সমালোচনা বিশ্লেষণ এবং প্রচলিত ধারনার বাইরে চিন্তা করার সাহস ।”জীবনে সবকিছুই সম্ভব”।

 

যুদ্ধ হোক বা শান্তি , দেশপ্রেমিক হিসাবে আমি আমার দেশ এবং দেশবাসীর প্রতি যত্নশীল, বিশ্বস্ততা ও কর্তব্যবোধ কতটা গুরুত্বপূর্ণ সেটা আমি বুঝতে পারি। আমি যুদ্ধপ্রবণ আফ্রিকাতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কাজ করেছি, আমি জানি যে কীভাবে মানবজাতির পক্ষে কাজ করতে হয় এবং নিজ মাতৃভূমির ভাবমূর্তি উন্নীত করতে হয়।

 

২০০৯ সালের ঠিক শুরুতে পিলখানা হত্যাযজ্ঞের পরে আমাকে বাংলাদেশ জাতীয় সংসদে ডেপুটি সার্জেন্ট-এট-আর্মসের দায়িত্ব পালনের জন্য ডাকা হয় এবং প্রায় এক দশক ধরে সফলতার সাথে আমি দায়িত্ব পালন করেছি। আজ মুক্তিযুদ্ধবিরোধী শক্তিগুলি যখন বাংলাদেশের বিরুদ্ধে গুজব-অপপ্রচার-তথ্য বিপর্যয়মূলক কর্মকাণ্ড ছড়াচ্ছে, এমনই এক সময়ে আমি অর্থ ও পরিকল্পনা কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছি। আমার অবস্থান থেকে, আমি তথ্য সুরক্ষা করব এবং ভুল তথ্য-অপপ্রচার -গুজব ইত্যাদির বিরুদ্ধে কাজ করব।

 

জীবনের কোন এক সময়ে আমরা সকলেই একটি চার রাস্তায় পৌঁছি, আমরা সকলেই জানি আমাদের পছন্দের সঠিক পথটি কি, তবে আমরা প্রায়শই সঠিক পথটি গ্রহণ করি না, ভয় পাই। কারণ পছন্দের সঠিক পথটি সবসময় খুব কঠিন হয় । যখন আমি জীবনের চার রাস্তায় পৌঁছেছি, তখন আমি শক্ত পথটি বেছে নিয়েছি, আমার বিশ্বাস এটাই সঠিক পথ। নীতি দিয়ে তৈরি পথ, আমার বাবা আবদুল লতিফ খানের রাজনৈতিক উত্তরাধিকার এবং আওয়ামীলীগের রাজনৈতিক বিশ্বাস। এটি একটি জীবনযাত্রা, এটি “জাতির জন্য আহ্বান”।

 

আমার উদ্দেশ্য হ’ল আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিতে সরাসরি অংশ গ্রহণ করে দেশবাসীর কল্যাণে আত্ম নিয়ুগ করা, আমার কৌশল হ’ল সাদ্দের মধ্যে নিজের সেরা সেবা প্রদান করা। অর্থ ও পরিকল্পনা কমিটির সদস্য হিসাবে আমি বাংলাদেশ জাতীয় সংসদে আমার কাজ করার অভিজ্ঞতাকে কাজে লাগাবো, যা আমাকে যে কোনও অনুষ্ঠান আয়জন করতে অভিজ্ঞতা দিয়েছে। আমার আছে সংসদীয় স্থায়ী কমিটি গঠন এবং জাতীয়/আন্তর্জাতিক সংসদীয়দল গঠন কৌশল সম্পর্কে ধারণা ।

 

আমি নয়টি বাজেট অধিবেশনে সমন্বয় করেছি, বাজেটের বিভিন্ন নথি প্রস্তুতকরণ, বাজেট বক্তৃতা, সমপূরক বাজেট উপস্থাপনা এবং পুরো প্রক্রিয়া সম্পর্কে আমার ধারণা রয়েছে। আওয়ামী লীগের নির্বাচন ইস্তেহার প্রস্তুতিতে এসব অভিজ্ঞতা কাজে লাগাবো।

 

আমি “অর্থ ও পরিকল্পনা কমিটি” এর সাথে সাধারণ মানুষের আলাপচারিতার বেবস্থা করে দিব। বিশেষত আমি আমাদের থেকে পৃথক মতাদর্শের লোকদের কাছ থেকে শুনতে চেষ্টা করব, বোঝাপড়ার সেতু বানাতে চেষ্টা করব।

 

সবসময় কিছু না কিছু সমস্যা থাকবে। সমস্যাগুলি আমাদের অধিনায়ক হওয়া উচিত নয়, বরং আমাদেরই সমস্যার অধিনায়ক হওয়া উচিত, সমস্যাটিকে পরাস্ত করা এবং সফল হওয়া উচিত।

 

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।
স্কোয়াড্রন লিডার (অব) সাদরুল আহমেদ খান
সাবেক ডেপুটি সার্জেন্ট-এট-আর্মস