সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা আজ

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মে ২৩, ২০২৪

সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা আজ

নিউজ ডেস্ক : গত সপ্তাহে সিলেটে ছিলো সর্বোচ্চ ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। গত ১৬ মে বৃহস্পতিবার রেকর্ড করা ওই তাপমাত্রাকে ধরে নেয়া হয়েছিলো বছরের সর্বোচ্চ। কিন্তু মাত্র আট দিনের মাথায় গত সপ্তাহের রেকর্ড ভেঙ্গে আজ বৃহস্পতিবার (২৩ মে) সিলেটে সর্বোচ্চ ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ওইদিন বিকাল ৩টায় সিলেট আবহাওয়া অফিস এই তাপমাত্রা রেকর্ড করে। ফলে আজ বৃহস্পতিবারের রেকর্ড হওয়া তাপমাত্রাকেই বছরের সর্বোচ্চ তাপমাত্রা হিসেবে ধরে নেয়া হচ্ছে।

 

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো.সজীব হোসাইন জানান, সন্ধ্যা ৬টা পর্যন্ত তাপমাত্রা আর না বাড়লে এটাই হবে সিলেটে বছরের সর্বোচ্চ তাপমাত্রা।

 

এদিকে, বৃহস্পতিবার সকাল থেকেই প্রখর রোদ আর গরমে সিলেটের জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। অতিরিক্ত গরমের কারণে লোকজন বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। গত কয়েকদিনের গরমে সিলেটে শিশু ও বৃদ্ধরা নানা ধরণের রোগে ভোগছেন।

 

অপর দিকে, তাপদাহের কারণে সিলেট ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব আজকের নির্ধারিত দুইটি কর্মসূচির মধ্যে একটি স্থগিত করা হয়েছে। সংসদ সদস্যের একান্ত সচিব জাহেদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বিকাল সাড়ে চারটায় দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের লামা হাজরাইয়ের একটি রাস্তা পরিদর্শনের কথা ছিলো সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের। তাপদাহের কারণে তা স্থগিত করা হয়েছে।

 

তবে এদিন সকাল সাড়ে দশটায় মোগলাবাজার ইউনিয়নের লামা নৈখাই-কুতুবপুর আরসিসি সড়ক উন্নয়ন কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন