ক্বীন ব্রিজ দিয়ে যান চলাচল একদিনের মধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে

প্রকাশিত: ৫:৪০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২৩

ক্বীন ব্রিজ দিয়ে যান চলাচল একদিনের মধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে

মো: আবু বক্কর : অবশেষে আশার বাণী শুনালো সওজ। দীর্ঘ ৪ মাস পর জনসাধারণের জন্য উম্মুক্ত সিলেটের ঐতিহ্যবাহী ক্বীন ব্রিজ। প্রধানমন্ত্রীর জনসভার পর থেকে অনানুষ্ঠানিকভাবে জনসাধারণের চলাচলের জন্য ব্রিজটি খুলে দেয়া হয়।

 

সিলেটের ঐতিহ্যবাহী ক্বিনব্রিজটি খুলে দেয়ার একদিনের মধ্যেই যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সংস্কার ও মেরামত শেষে ব্রিজটি খুলে দেয়ার পর গাড়ি চলাচল করলেও পরদিন নির্দেশনা অনুসারে বন্ধ করে দেয়া হয়েছে যান চলাচল।

 

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সিলেটের ঐতিহ্যবাহী ক্বিনব্রিজের দক্ষিণ পাড়ে লোহার পিলার দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। শুধুমাত্র পায়ে হেটে জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে ও জননিরাপত্তার কথা বিবেচনা করে ব্রিজের দুপাশেই লোহার পিলার দিয়ে যান চলাচল বন্ধ করা হচ্ছে।

 

এরআগে, প্রায় ৪ মাস বন্ধ থাকার পর বুধবার (২০ ডিসেম্বর) থেকে অনানুষ্ঠানিকভাবে জনসাধারণের চলাচলের জন্য ব্রিজটি খুলে দেয়া হয়। তবে, জননিরাপত্তার স্বার্থে ও ঐতিহ্যবাহী এই কিনব্রিজকে টিকিয়ে রাখতে যান চলাচল বন্ধ রেখে শুধুমাত্র পায়ে হাঁটার জন্য উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

 

কিন্তু ব্রিজটি খুলে দেয়ার পর পরই হালকা ও ভারী যানবাহন চলাচল করতে দেখা যায়। পরে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বন্ধ করে দেয়া হয়েছে যান চলাচল।

 

সিলেট সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী আমির হোসেন বলেন, সেতুটি পুরোনো হওয়ায় সংস্কারকাজের পর যাতে মোটরযান চলাচল করতে না পারে, সেই উদ্যোগ নেওয়া হচ্ছে। পথচারীরা হেঁটে পারাপারের পাশাপাশি রিকশা, মোটরসাইকেল চলাচলের ব্যবস্থা রাখার ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। তবে সিএনজিচালিত অটোরিকশা কিংবা ভারী কোনো যানবাহন চলাচলের অনুমতি দেওয়া হবে না।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন