আগে নিরাপত্তা তারপর কাজ: পায়েল

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

আগে নিরাপত্তা তারপর কাজ: পায়েল

বিনোদন ডেস্ক : টলি সুন্দরী পায়েল মুখার্জি। টলিউড ইন্ডাস্ট্রি এবং পশ্চিমবঙ্গের টিভি সিরিয়ালের পরিচিত মুখ পায়েল। দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও নিয়মিত কাজ করছেন এই অভিনেত্রী। সেখানে তার অভিনীত শেষ সিনেমাটি সুপারহিট হয়েছিল। পায়েল কাজ করেছেন বাংলাদেশের সিনেমা ও গান চিত্রেও। এপার-ওপার দুই বাংলাতেই সাবলীল অভিনয়ের মাধ্যমে নিজের প্রতিভার ছাপ রেখেছেন হাস্যোজ্জ্বল এই অভিনেত্রী। পায়েল ‘দ্য স্যুয়েজ অফ রবিনহুড’, ‘গিরগিটি’ এবং ‘শ্রীরঙ্গপুরম’ মতো সিনেমাতে তার জাদু দেখিয়েছেন। বর্তমানে তার অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায়। ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গে কলকাতা থেকে দৈনিক রূপালী বাংলাদেশের সঙ্গে কথা বলেছেন তিনি।

 

ব্যস্ততা
বেশ কয়েকটি কাজ নিয়ে ব্যস্ততা যাচ্ছে। হিন্দি ও দক্ষিণের বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সামনে আমার বড় কয়েকটি কাজ আসছে। সেই তালিকায় আছে ‘অন্তর যুদ্ধ’, ‘ইন সার্চ অফ সানশাইন’ এবং ‘পুল্লু’ সিনেমাগুলো। কাজগুলো নিয়ে আমি বেশ আশাবাদী।

 

হেনস্তা
হঠাৎ করেই রাস্তার মধ্যে আমার গাড়ি থামিয়ে দেওয়া হয়। কারণ জানতে চাইলে একপর্যায়ে আমাকে লাঞ্ছিত করে। এরপর উত্তেজিত সেই বাইক আরোহী আমার গাড়ি ভাঙচুর করে। আমি ঘাবড়ে যাই। কিছু বুঝতে না পেরে ফেসবুক লাইভ করি। লাইভ দেখে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়। তার নামে মামলা করি। ওই লোক দুই দিন জেলে ছিলেন। পরে জামিনে বেরিয়েছে। তবে মামলা চলমান। হিয়ারিং শেষে তার শাস্তি হবে আইন অনুযায়ী। এখন রায়ের অপেক্ষায় আছি।

 

নিরাপদ
অবশ্যই কলকাতার রাস্তায় নারীরা নিরাপদ। বিভিন্ন শহরে আমি কাজ করছি। অনেক রাতেও কলকাতার রাতে যাতায়াত করেছি। তবে কখনো মনে হয়নি কলকাতার শহরে নারীরা নিরাপদ নয়। গর্বের সঙ্গে বলতে পারি কলকাতায় নারীর স্বাধীনতা থেকে শুরু করে যথেষ্ট নিরাপত্তা রয়েছে। কখনো অনিরাপদ অনুভব হয়নি। সম্প্রতি আরজিকর ঘটনা এবং আমার সঙ্গে যেটা ঘটেছে তা দুর্ঘটনা কিংবা বিছিন্ন ঘটনা বলা যায়। তবে যেটাই হোক সেটা প্রশাসনকে শক্তভাবে দমন করতে হবে। অপরাধীকে অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে। আইন অনুযায়ী বিচার হবে সেটা যেই হোক না কেন। আরজিকর ঘটনায় সবাই সোচ্চার হয়ে প্রতিবাদ করেছে। এ দেখে আমার মনে হয়েছে আগামী দিন এসব ঘটনার পুনরাবৃত্তি হবে না।

 

পায়েল। ছবি: সংগৃহীত

 

ইন্ডাস্ট্রিতে এমন ঘটনা
কখনো ইন্ডাস্ট্রিতে এ রকম ঘটনার সম্মুখীন হয়নি। আশা করি, ভবিষ্যতেও হবো না। সব সময় নিজের নিরাপত্তা সবার আগে গুরুত্ব দেই। নিজেও বুঝেশুনে চলি। আগে নিজের নিরাপত্তা তারপর কাজ। সবকিছু জেনেশুনে কাজে যুক্ত হচ্ছি। আউটডোরে শুটিং থাকলে সবার আগে নিরাপত্তা জোরদার করি। সেটি নতুন প্রডাকশন হলেও। পরিবারের লোকজন তো সঙ্গেই থাকে। আর খারাপ প্রস্তাব থাকলে এড়িয়ে চলি। তবে তালি দু-হাতেই বাজে। আপনি কোনটা গ্রহণ করবেন আর কোনটা এড়িয়ে যাবেন সেটি একান্ত আপনার সিদ্ধান্ত।

 

কাজ
এই মুহূর্তে হাতে অনেকগুলো কাজ রয়েছে। তার মধ্যে বেশ কয়েকটি কাজ মুক্তির জন্য প্রস্তুত এবং বেশকিছু নির্মাণাধীন। প্যান ইন্ডিয়ান সাউথের সিনেমা করতেছি। কলকাতায় মুক্তির অপেক্ষায় ‘৫নং স্বপ্নময় লেন’, ‘দ্য স্যুয়েজ অফ রবিনহুড’, ‘জাস্টিস ফর ডিভাইন’সহ বেশ কয়েটি সিনেমা। ‘৫নং স্বপ্নময় লেন’ আমার জন্য বিশেষ একটি সিনেমা। চরিত্রটিও আমার জন্য গুরুত্বপূর্ণ। সিনেমাটি পরিচালনা করেছেন মানসী সিনহা। তার পরিচালিত শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমাটি সুপারহিট হয়েছিল। তার পরবর্তী নিবেদন এই সিনেমাটি। এটি ঘিরে মানুষের মধ্যে প্রচণ্ড আগ্রহ রয়েছে। আশা করছি, এই সিনেমাটিও সুপারহিট হবে। ডিসেম্বরে মুক্তি পাবে। আমি ৫ নং স্বপ্নময় লেন’র জন্য উদগ্রীব।

 

অপেক্ষা
‘৫নং স্বপ্নময় লেন’ সিনেমাটি নিয়ে অনেক বেশি আশাবাদী কারণ, যে প্রযোজনা প্রতিষ্ঠান ও পরিচালক- তাদের শেষ সিনেমা ছিল ‘এটা আমাদের গল্প’। সিনেমাটি কলকাতার শেষ কয়েক বছরের মধ্যে ব্যবসা সফল সিনেমার মধ্যে অন্যতম একটি। মানুষ এই সিনেমার জন্য লাইন দিয়ে হলমুখী হয়েছিল। তাদের পরবর্তী নিবেদন আমার সিনেমাটি। মানুষ সিনেমাটির জন্য অপেক্ষা করছে। আমি নিজেও অপেক্ষা করছি কারণ, সিনেমাটি আমার ক্যারিয়ারে ভিন্নতা যোগ করবে।

 

পায়েল। ছবি: সংগৃহীত

 

ঢালিউড
ঢাকায় শেষ কাজ করেছি ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গণ্ডি’ সিনেমায়। এটি তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল। সিনেমাটিতে অভিনয় করে বেশ প্রশংসা পেয়েছি। এরপর আমার খুবই ইচ্ছে ছিল ঢাকায় কাজ করার। এখনো ঢাকায় কাজ করার জন্য মুখিয়ে আছি। তবে করোনার কারণে সবকিছু থমকে গিয়ে নতুন শুরু। এরপর সাউথ এবং মুম্বাইয়ের কাজে ব্যস্ত হয়ে যাই। ঢাকার কাজ নিয়ে কথা হলেও সিডিউল মিলেনি। ফের নতুন করে কথা চলছে। আগামী দিনে আশা করছি ভালো কিছু হবে। খুব দ্রুত ঢাকার কাজে দেখা যাবে।

 

প্রেম ও বিয়ে
এখন ব্যক্তি জীবন নিয়ে ভাবার সুযোগ নেই। আমার প্রেম নেই। কাজের সঙ্গেই প্রেম করছি। আগামী দুই বছরেও প্রেম ও বিয়ে নিয়ে ভাবার সময় নেই। আপাতত কাজে ডুবে থাকতে চাই। হাতে এখন প্রচুর কাজ। এর এখনই ক্যারিয়ারের সু-সময়। সেটা সঠিকভাবে কাজে লাগাতে হবে। ভালো ভালো কাজ পাচ্ছি। নিজেও কাজগুলো উপভোগ করছি। ভালো কাজ করতে আরও বেশি ভালো লাগে। পুরো সময় কাজ নিয়েই ব্যস্ততা যাচ্ছে। অনেকগুলো ইন্ডাস্ট্রিতে কাজ করছি যে, কারণে পুরো সময়জুড়ে কাজ নিয়েই ভাবতে হয়। তা ছাড়া নিজস্ব ছোট একটা ব্যবসা আছে হেলথ কেয়ার ডায়াগনস্টিক। ২০২১ সালে ব্যবসাটা শুরু করি। অভিনয়ের পাশাপাশি এর দেখভাল আমারই করতে হয়। কাজ, ব্যবসা ও পরিবার নিয়েই সব সময় চলে যায়। প্রেম কিংবা বিয়ে নিয়ে ভাবারই সময় নেই। এখন এসব ভাবতেও চাই না।

 

পায়েল। ছবি: সংগৃহীত

 

সচেতন
আগের চেয়ে আমি ফিটনেস নিয়ে অনেক বেশি সচেতন হয়েছি। ৫ বছর আগে আর এখনকার আমির মধ্যে অনেক পার্থক্য রয়েছে। এখন অনেক নিয়মকানুন মানছি। যেটা আগে হতো না। সময়ের গুরুত্ব দিচ্ছি। একজন মানুষের জীবনে সময় অনেক মূল্যবান। স্বাস্থ্যই সম্পদ। তাই ব্যস্ততার মধ্যেও নিয়মের মধ্যে চলছি। শরীর চর্চায় মন দিয়েছি।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন