শুভেচ্ছাদূত রাশমিকা মান্দানা

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৪

শুভেচ্ছাদূত রাশমিকা মান্দানা

বিনোদন ডেস্ক : ডিপফেক ভিডিওর কবলে পড়েছিলেন জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। সাইবার ক্রাইমের পাল্লায় পড়ে, অভিনেত্রীর অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়। এই ঘটনার তীব্র প্রতিবাদও করেছিলেন অভিনেত্রী। পাশে পেয়েছিলেন জনপ্রিয় সব তারকাদের। তবে এবার রাশমিকা পেলেন নতুন দায়িত্ব।

 

ভারতের সাইবার নিরাপত্তা প্রচারের জন্য রাশমিকাকে জাতীয় রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করা হয়েছে। দেশ থেকে সাইবার ক্রাইম দূর করার জন্য এবার সরকারের হয়ে প্রচারে নামবেন তিনি। ‘পুষ্পা’, ‘অ্যানিম্যাল’খ্যাত এই দক্ষিণী অভিনেত্রীকে সাইবার সিকিউরিটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে বেছে নিল কেন্দ্রীয় সরকার।

 

ডিপফেক হল একটি এআই প্রযুক্তি। যার মাধ্য়মে একজনের ভিডিওতে আরেকজন মুখ বা শরীরের যেকোনও অংশ খুব সহজেই পালটে ফেলা যায়। সেই ছবি বা ভিডিও দেখে আপাতভাবে বোঝাই যায় না এই ছবি বা ভিডিও আসল নয়, নকল। এমনকী, বদলে ফেলা যায় কণ্ঠস্বরও।

 

রাশমিকা মান্দানা

২০১৭ সালে রেডইট সোশাল মিডিয়ার হাত ধরে প্রথম প্রকাশ্য়ে আসে এই ডিপফেক প্রযুক্তি। যেখানে একবারে পালটে ফেলা হয়েছিল গাল গোডো, টেলর শিফট, স্কারলেট জহনসানের। আর তার পর থেকেই গোটা দুনিয়ায় সারা ফেলে এই ডিফফেক।

 

দায়িত্ব নিয়ে রাশমিকা তার অনুরাগীদের উদ্দেশে বলেন, ‘আসুন আমরা নিজেদের এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ সাইবার স্পেস তৈরি করতে একত্রিত হই। আমি এ সম্পর্কে সচেতনতা আনতে চাই এবং যতটা সম্ভব সাইবার ক্রাইম থেকে আপনাদের সবাইকে মুক্ত রাখতে চাই। এর জন্যই ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টার ‘আইফোরসি’ আমাকে তাদরে শুভেচ্ছাদূত বানিয়েছেন। সবার সহযোগিতায় দায়িত্বে সফল হওয়াই আমার মূল লক্ষ্য।’

 

মুক্তির অপেক্ষায় রয়েছে রাশমিকার দুটি সিনেমা। এর মধ্যে বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পুষ্পা ২: দ্য রুল’। এ বছরের ৬ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। অন্যটির নাম ‘ছাভা’। এতে প্রথমবারের মতো তিনি জুটি বেঁধে অভিনয় করেছেন ভিকি কৌশরে সঙ্গে। এটিও ডিসেম্বরের ৬ তারিখ মুক্তির কথা রয়েছে।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন