উৎসবমুখর পরিবেশে সোহরাওয়ার্দী কলেজের কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৪

উৎসবমুখর পরিবেশে সোহরাওয়ার্দী কলেজের কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

রাহিমা বেগম স্মৃতি, সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি : রাজধানী পুরান ঢাকার ঐহিত্যবাহী কলেজ  সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে অনুষ্ঠিত হয়েছে কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা। মঙ্গলবার (৮ অক্টোবর) জুলাই বিপ্লব ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে এবং জুলাই বিপ্লবের বিজয় উপলক্ষে এই কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

 

কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শহীদ সাংবাদিক হাসান মেহেদী অডিটোরিয়ামে বিকেল ৫টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি। এসময় অনুষ্ঠানটি উদ্বোধন করেন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ ড.কাকলী মুখোপাধ্যায়।

উৎসবমুখর পরিবেশে সোহরাওয়ার্দী কলেজের কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

অনুষ্ঠানে গজল, হামদ, কাওয়ালি সংগীত, দেশাত্মবোধক গান ও লালন – বাউল গান গেয়ে থাকেন। অনুষ্ঠানে হাজার হাজার শিক্ষার্থীদের ঢল নামে। এই আয়োজনে কাসীদা, কালু-বালা শিল্পীগোষ্ঠীর পাশাপাশি ইসলামী সংগীত পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীরা।

 

কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানে আশা এক শিক্ষার্থী বলেন,এমন একটা সুন্দর অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুবেই ভালো লাগছে। এই ধরনের অনুষ্ঠান আমার শিক্ষা জীবনের ছয় বছরেও এতো সুন্দর আর দেখেনি এই প্রথম এমন একটা অনুষ্ঠান হচ্ছে।

 

কাওয়ালী অনুষ্ঠানের আয়োজক কমিটির আসফাক বলেন, কাওয়ালী অনুষ্ঠানটা যেখান থেকে বাংলাদেশে শুরু হয়েছে ঢাবি থেকে শাহবাগ থেকে এটা দেখে আমরা চিন্তা করছিলাম।এই কাওয়ালী অনুষ্ঠানটা করার জন্য কিন্তু সেটা ওভাবে হয়ে উঠেনি তখন। বিভিন্ন টিম কে জানানোর পরে তার আমরা করতে পেরেছি।

 

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ ড.কাকলী মুখোপাধ্যায় বলেন, আমার মনে পরে শহীদ আবু সাইদ এর কথা, মীর মুগ্ধ’র কথা পানি লাগবে ভাই পানি এমনি ভাবে শহীদের কথা গুলো তুলে ধরে আবেগ আপ্লুত হয়ে উঠেন। কাওয়ালী এটা একটা ধর্মীয় অনুষ্ঠান।সবাইকে সুশৃঙ্খলভাবে অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান।

 

এসময় কলেজের উপাধ্যক্ষ ড. ফরিদা ইয়াসমিনসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এই সময় সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির  নেতৃত্ববৃন্দরা উপস্থিত ছিলেন।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন