কাউখালীতে ২৩ দপ্তরে ৫৩ পদ খালি, দাপ্তরিক কাজে ভোগান্তি!

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২৪

কাউখালীতে ২৩ দপ্তরে ৫৩ পদ খালি, দাপ্তরিক কাজে ভোগান্তি!

নিউজ ডেস্ক : রাঙামাটি জেলার কাউখালী উপজেলায় সরকারি গুরুত্বপূর্ণ দপ্তরে ২য়,৩য় ও ৪র্থ শ্রেণির ৫৩টি পদ খালি, দাপ্তরিক কাজে চরম ভোগান্তির শিকার জনগণ। দীর্ঘ দিন ধরে জেলার কাউখালী উপজেলায় সরকারি বিভিন্ন দপ্তরে রাজস্ব খ্যাতের প্রায় ২৩টি দপ্তরে ৫৩টি পদ খালি পড়ে আছে। উপজেলার ২০-২১টি দপ্তরে এসব পদ খালি পড়ে থাকায় দাপ্তরিক কাজে দেখা দিয়েছে বিড়ম্বনা ও অস্থিরতা।

 

ভুক্তভোগি উচি মং মারমা ও মো.সাজ্জাদ বলেন, কাউখালী উপজেলার গুরুত্বপূর্ণ দপ্তরগুলোতে কর্মকর্তা কর্মচারি না থাকার কারনে জরুরী কাজ সারতে আমাদের হয়রানির শিকার হতে হচ্ছে। যেমন জন্ম নিবন্ধন,নাম সংশোধন,ভূমি অফিসে জমি-জামার কাজ ও উপজেলা নির্বাহী

 

অফিসে স্থায়ী বাসিন্দার সনদপত্র এবং পাসপোর্ট করতে সত্যায়িতসহ নানান কাজে জটিলতা পোহাতে হচ্ছে। এসব দপ্তর গুলোতে যথাযথ ভাবে জনবল থাকলে আমাদেরকে আর ভোগান্তি পোহাতে হতো না। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এই সমস্যা সমাধানে আশু হস্তক্ষেপ কামনা করছি। যারা আছে তারাও সঠিক ভাবে দায়িত্ব পালন করছে না। আবার দেখা গেছে থাকে রাঙামাটি শহরে চাকরি করে কাউখালীতে ওই ব্যক্তি ও ঠিক মত চাকরিতে আসেনা। নানান তালবাহানা দিয়ে কোন রকম মাস পার করছে।

 

খোজ খবর নিয়ে জানা গেছে, উপজেলার সরকারি প্রায় দপ্তর সমূহে জনবল সংকট রয়েছে। দীর্ঘ দিন শূণ্য পদ গুলো পড়ে থাকার কারনে জনবল সংকট দেখা দিয়েছে। তার জন্য সমস্যার সমস্যার সম্মূখিন হচ্ছে জনগণ।অপরদিকে অতিরিক্ত দায়িত্ব (অঃদা) ও চলিত দায়িত্ব (চঃদা) এর মতো বাড়তি দায়িত্বের চাপ আছে অনেকের উপরে।সে সাথে আছে ডেপুটেশন তথা (প্রেষণ) ও জেলার বিভিন্ন উপজেলায় সংযুক্তির দায়িত্ব দেওয়া হয়েছে।এত করে জনগণ দাপ্তরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

 

সূত্রে জানা গেছে,উপজেলা পরিষদ কার্যালয় এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সহ যে সকল দপ্তরে সৃষ্ট ও শূণ্য পদ খালি আছে দপ্তরগুলো হলো-উপজেলা সহকারি কমিশনার (ভুমি) অফিস, উপজেলা প্রকৌশলী অফিস (এলজিইডি), উপজেলা কৃষি অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা মহিলা বিষয়ক অফিস, উপজেলা পরিসংখ্যান অফিস, উপজেলা সমবায় অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ণ (পিআইও) অফিস, উপজেলা সমাজ সেবা অফিস, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা প্রাণী সম্পদ অফিস, উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) অফিস, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, উপজেলা আনসার ও ভিডিপি অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস, উপজেলা নির্বাচন অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী বলেন,আমি এই উপজেলায় নতুন যোগদান করেছি। তবে এ বিষয়টি মাত্র জানলাম আমি চেষ্টা করবো জেলা প্রশাসনের মাধ্যমে সরকারের উর্ধ্বতন মহলকে বিষয়গুলো জানানোর জন্য। এছাড়াও আমি যতটুকু জানি সরকারও

উপজেলা পর্যায়ে এসব শূণ্য পদ গুলি পূরণ করার চেষ্টা অব্যাহত রেখেছেন। উপজেলায় দীর্ঘদিন যাবৎ সরকারি এসব দপ্তরগুলিতে যে সকল গুরুত্বপূর্ণ পদ খালি থাকার কারনে সরকারি সেবা ব্যাহত হচ্ছে। জেলা প্রশাসন সূত্রে আমি যতটুকু জেনেছি খুব শিগগরই উপজেলা পর্যায়ে জনবল নিয়োগ দেওয়া হবে।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন