কুপ্রস্তাব থেকে বাঁচতে যে পরিকল্পনা করেছিলেন এষা

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৩

কুপ্রস্তাব থেকে বাঁচতে যে পরিকল্পনা করেছিলেন এষা

বিনোদন ডেস্ক : এষা গুপ্ত বছর দশেক আগে অভিনেত্রী হিসেবে বলিউডে পা রাখেন। ২০১২ সালে ‘জান্নাত ২’ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ তার। কুনাল দেশমুখ পরিচালিত ছবিতে অভিনেতা ইমরান হাশমির সঙ্গে জুটি বেঁধেছিলেন এষা।

 

এই দীর্ঘ সময়ে একাধিকবার অনৈতিক প্রস্তাব পান তিনি। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন এই অভিনেত্রী। এক কুপ্রস্তাব থেকে রক্ষা পেতে তিনি বলেছিলেন, ‘আমি একা ঘুমাচ্ছি না, আমার রুমে মেকআপশিল্পীও আছেন।’ খবর আনন্দবাজার অনলাইনের।

 

এষা গুপ্ত জানান, অভিনয়ের যাত্রা পথে তিনি বেশ কয়েকবার অনৈতিক প্রস্তাব পেয়েছেন। একবার তাকে এ ধরনের প্রস্তাব দেন সিনেমার সহপ্রযোজক। প্রস্তাব পাওয়ামাত্রই ওই সিনেমার শুটিং শেষ না করেই ফিরে আসেন এষা। পরে প্রযোজকও ছবি থেকে এষাকে বাদ দেন।

 

তার দাবি, ওই ঘটনার পর অনেক প্রযোজক, পরিচালকই তাকে সিনেমায় নেননি। এষার ভাষ্যে, ‘ওই প্রযোজক আমাকে বলেন, ‘কিছু না করতে পারলে তোমাকে ছবিতে নিয়ে লাভ কী।’ ওই ঘটনার পর আমি অনেকগুলো কাজের সুযোগ হারাই।

 

এষা আরও জানান, একবার আউটডোর শুটিংয়ের সময় প্রযোজক তাকে ফাঁদে ফেলতে চেয়েছিলেন।

 

তিনি বলেন, ‘তিনি (প্রযোজক) ভেবেছিলেন, আউটডোর শুটিংয়ে হয়তো সুযোগ নেওয়া সহজ হবে। কিন্তু আমিও কম বুদ্ধি রাখি না। তাকে বলে দিই আমি একা ঘুমাচ্ছি না, আমার রুমে মেকআপশিল্পীও আছেন।’

 

বার বার কেন এমন অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন এষা? অভিনেত্রীর বক্তব্য, ‘আমি তো কোনো নামজাদা ফিল্মি পরিবারের সদস্য নই। কোনো তারকাসন্তানের সঙ্গে এমন কিছু হলে, তারা মা-বাবা তো ওই পরিচালক-প্রযোজকদের মেরেই ফেলতেন। এ বিষয়টা তারা জানেন। সেই কারণে তাদের কেউই তারকাসন্তানদের দিকে চোখ তুলেও তাকান না।’