৩ ঘন্টা বন্ধ থাকার পর সচল সিলেট বেতারের সম্প্রচার

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৩

৩ ঘন্টা বন্ধ থাকার পর সচল সিলেট বেতারের সম্প্রচার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রে এসির কম্প্রেসার বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে এই ঘটনা ঘটে। আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

 

এদিকে, এসির কম্প্রেসার বিস্ফোরণের কারণে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের এফএম সম্প্রচার বন্ধ হয়ে যায়। বেলা ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কেন্দ্রের এফএম সম্প্রচার বন্ধ ছিলো। ৩ ঘন্টা বন্ধ থাকার পর বিকেল চার দিকে সম্প্রচার স্বাভাবিক হয়েছে।

 

বেতারের সিলেট কেন্দ্রের আঞ্চলিক প্রকৌশলী কামাল হোসেন  বলেন, ‘বেলা ১টার দিকে বৈদ্যুতিক গোলযোগের কারণে ৫ টনের একটি এসির কম্প্রেসার বিস্ফোরণ ঘটেছে। ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে এসেছে।এ ঘটনায় এফএম সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছিলো। বিকেল চারটা থেকে বেতারের সম্প্রচার স্বাভাবিক আছে।

 

এ ঘটনায় বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

 

এবিষয়ে, ফায়ার সার্ভিস সিলেটের সিনিয়র স্টেশন ম্যানেজার বেলাল হোসেন বলেন, দুপুর ১২টা ৫৮ মিনিটে খবর পেয়ে আমরা দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। যেখানে আগুন লেগেছে সেখানে দামি দামি যন্ত্রপাতি থাকায় সিওটু (কার্বন ডাই অক্সাইডসহ আগুন নেভানোর গ্যাস) ব্যবহার করে আগুন নেভানো হয়। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন