বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মইয়ে আটকে ছিল এসি মেকানিক, ৯৯৯ কলে উদ্ধার

প্রকাশিত: ১০:১৬ পূর্বাহ্ণ, জুন ১৫, ২০২৩

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মইয়ে আটকে ছিল এসি মেকানিক, ৯৯৯ কলে উদ্ধার

নিউজ ডেস্ক : মুন্সিগঞ্জের গজারিয়ায় একটি মার্কেটের শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র (এসি) মেরামত করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে জ্ঞান হারিয়ে মইয়ের সঙ্গে আটকে থাকা মেকানিককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে ওই মেকানিককে উদ্ধার করেন তারা।

 

আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার। গতকাল বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

 

আনোয়ার সাত্তার জানান, মুন্সিগঞ্জের গজারিয়া থানার জামালদি বাস স্ট্যান্ডের জিন্নাত আলী মার্কেট থেকে গতকাল বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে আবু রায়হান নামের এক ব্যক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে জানান, তাদের মার্কেটে এসি সার্ভিসিংয়ের জন্য একজন এসি মেকানিক মই বেয়ে ওপরে উঠেছিলেন। কিন্তু অসাবধানতাবশত চার হাজার ভোল্টের বিদ্যুৎ এর তারের সঙ্গে লেগে অজ্ঞান হয়ে মইয়ে আটকে আছেন। এ অবস্থায় কলার দ্রুত উদ্ধার সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।

 

৯৯৯ কলটেকার কনস্টেবল শাকিল হোসেন কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে মুন্সিগঞ্জের গজারিয়া ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়া অনুরোধ করে।

 

ফায়ার স্টেশনের ৯৯৯ ডিসপাচার ফায়ার ফাইটার মো. হানজালাল সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস স্টেশন এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

 

সংবাদ পেয়ে গজারিয়া ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট এসি মেকানিক তানভীর (১৮) কে জীবিতাবস্থায় উদ্ধার করে। তাকে নামিয়ে এনে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়।

 

ফায়ার সার্ভিস দলের নেতৃত্বে থাকা ফায়ার লিডিং অফিসার রিফাত মল্লিক ৯৯৯ কে এ তথ্য নিশ্চিত করেছেন।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন